শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পটিয়ায় কাস্টমসের বিরুদ্ধে অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কাস্টমস এক্সসাইজ (ভ্যাট) পটিয়া সার্কেল কর্তৃক পটিয়া থানার মোড়স্থ আলমদিনা হোটেল এন্ড রেস্টুরেন্ট নামে একটি নিম্ন শ্রেণির হোটেলে ভ্যাট মেশিন বসানোর অভিযোগ উঠেছে। এ ব্যাপারে হোটেল মালিক মো. ফরিদ গতকাল (সোমবার) পটিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, আলমদিনা হোটেল এন্ড রেস্টুরেন্টে ভোক্তা সাধারণ অধিকাংশ শ্রমজীবী মানুষ। এ হোটেলের আয় থেকে তাদের তিন পরিবারের সদস্যদের জীবিকা নির্বাহ করা হয়। এছাড়া আয়ের একটি অংশ মসজিদ, মাদরাসা ও এতিমখানাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যয় করা হয়। অভিজাত রেস্টুরেন্টে ভ্যাট মেশিন বসানোর নিয়ম থাকলেও পটিয়া কাস্টমস এক্সসাইজ (ভ্যাট) এর সুপারিনটেনডেন্ট নিম্ন শ্রেণির মদিনা হোটেলে মেশিন বসানোর চেষ্টা করছে। হোটেল মালিক ফরিদ জানান, বর্তমানে করোনাকালে ব্যবসা বাণিজ্য মন্দা চলছে। এর মধ্যেও প্রতিমাসে সে আয়কর আদায় ও ভ্যাট আদায় করে আসছে। এরপরও জোর পূর্বক ভ্যাট মেশিন বসিয়ে তাকে হয়রানির চেষ্টা চলছে।
ভ্যাট অফিস পটিয়া সার্কেলের সুপারিটেনডেন্ট প্রদীপ কুমার মল্লিক জানিয়েছেন, ইতোমধ্যে পটিয়াতে ২টি অভিজাত রেস্টুরেন্টে মেশিন বসানো হয়েছে। ধারাবাহিকভাবে সব অভিজাত হোটেলে মেশিনের মাধ্যমে ভ্যাট আদায় করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন