শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কোটচাঁদপুর পৌর নির্বাচনী প্রচার প্রচারণা তুঙ্গে

বিশেষ সংবাদদাতা, ঝিনাইদহ থেকে | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভা নির্বাচন বেশ জমে উঠেছে। আসামি ৩০ জানুয়ারি দেশের প্রচীনতম এ পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের পৌরসভাগুলোর মধ্যে কোটচাঁদপুর পৌরসভা একটি প্রাচীন পৌরসভা। ১৮৮৪ সালে কোটচাঁদপুর পৌরসভা স্থাপিত হয়। এটি একটি পুরানো শহর। কোটচাঁদপুর ও আশপাশের এলাকায় প্রায় ৫শ’ ছোট-বড় চিনি কারখানা ছিল। ইংল্যান্ডের মি. নিউ হাউজ এই এলাকায় এসে খেজুরে গুড় থেকে একেবারে দেশিয় পদ্ধতিতে চিনি তৈরির কারখানা গড়ে তোলেন। যেটি ব্রাউন সুগার নামে খ্যাত। এ চিনি বিদেশে রফতানি হতো। কোটচাঁদপুরে সাহেবদের বাস ছিল। তাদের প্রচেষ্টায় কোটচাঁদপুর পৌরসভা স্থাপিত হয়।
প্রচার প্রচারনায় সরগরম গোটা পৌর এলাকার পাড়া-মহল্লা। এখানে মেয়র পদে বিএনপি একক প্রার্থী নিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে। অন্যদিকে আ.লীগ মনোনিত প্রার্থীসহ আরো দু’জন বিদ্রোহী প্রার্থী নিয়ে টেনশনে রয়েছে ক্ষমতাসীন দল।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবার পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন আ.লীগ মনোনিত মো. শাহাজাহান আলি, বিএনপি মনোনিত সাবেক মেয়র এস কে এম সালাউদ্দিন বুলবুল সিডল, সতন্ত্র সাবেক মেয়র মো. জাহিদুল ইসলাম ও সহিদুজ্জামান সেলিম। সহিদুজ্জামান সেলিম কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্নআহবায়ক ও জাহিদুল ইসলাম আওয়ামী লীগ কর্মী।
বিদ্রোহী হওয়ায় দল থেকে তাদের বহিস্কার করা হয়েছে। জাহিদুল ইসলাম বলেন, তিনি দলের কাছে মেয়র পদে মনোনয়ন চেয়েছিলেন। দল তাকে মনোনয়ন দেয়নি। তাই সতন্ত্রপ্রার্থী হিসাবে প্রতিদ্ব›দ্বীতা করছেন। তার প্রচরনায় বাঁধা সৃষ্টির অভিযোগ করেন সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে।
জাহিদুল ইসলাম অভিযোগ করেন, তার সমর্থকদের মারধর করা হচ্ছে। বিএনপি প্রার্থী সালাউদ্দিন বুলবুল সিডলও একই ধরনের অভিযোগ করেন। সিডল বলেন, সুষ্ঠ নির্বাচন হলে ধানের শীষ জয়ী হবে। কিন্তু এ সরকার সুষ্ঠ ও অবাধ নির্বাচনকে ভয় পায়।
তবে আ.লীগ প্রার্থী অভিযোগ প্রত্যাখান করে বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য মানুষ নৌকায় ভোট দিবে। এ পৌর সভায় মেয়র পদে ত্রিমুখী প্রতিদ্ব›দ্বীতার সম্ভবনা থাকলেও ভোটারদের মধ্যে নানা সন্দেহ ও আতংক কাজ করছে। এ পৌর সভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বতা করছেন। মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৪৯৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন