ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসার উন্নয়নে কাজ করে যাচ্ছেন

পার্বতীপুরে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন মহাসচিব

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেছেন, জমিয়তের সাবেক সভাপতি মরহুম মাওলানা এম এ মান্নানের ঐকান্তিক প্রচেষ্টায় মাদরাসা শিক্ষকেরা আজ মর্যাদার আসন পেয়েছে। এবতেদায়ী মাদরাসাসহ স্বতন্ত্র ও সকল বেসরকারি মাদরাসাকে জাতীয়করণ জরুরী হয়ে পড়েছে। স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯৭৩ সালে হারিয়ে যাওয়া ইসলামী শিক্ষাকে আলো দান করেন। তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মাদরাসার উন্নয়নে অবদান রেখে চলেছেন। ইসলামী শিক্ষার উন্নয়নে মাদরাসা ও মাদরাসা শিক্ষকদের অবদানকে সর্বদা কাজ করে চলেছেন। 

তিনি গতকাল সোমবার দিনাজপুরের পার্বতীপুরের ভবানীপুর ইসলামিয়া কামিল মাদরাসার হলরুমে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মহাসচিব বলেন, আমাদের সভাপতি ও ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন ইসলামী শিক্ষার উন্নয়নের কথা সরকারের কাছে তুলে ধরছেন। ইতোমধ্যেই এবতেদায়ী মাদরাসাকে প্রাথমিক শিক্ষার মত এবং উপবৃত্তি প্রদানের ব্যাপারে সরকারের কাছে প্রস্তাবনা দেয়া হয়েছে যার কাজ চলছে। যে কোন সময় সুখবর আসবে। তিনি আরো বলেন, জমিয়াতুল মোদার্রেছীন শুধু মাদরাসা শিক্ষকদের উন্নয়নে নয় দেশের নিপীড়িত অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বন্যা, ঝড় আইলায় ক্ষতিগ্রস্থ মানুষদের মাঝে ত্রাণ নিয়ে এগিয়ে গেছে। কাজ করছে রেহিঙ্গাদের জন্য। সেখানে স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। ভাসান চরেও স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। যেখানে ইসলামী শিক্ষা প্রদানের ব্যবস্থা রাখা হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, মাদরাসা শিক্ষকেরা আজ নিজ মোটরসাইকেলে চলাফেরা করছেন কিন্তু গত কয়েক বছর আগেও যা চিন্তার মধ্যে ছিল না। আর তা সম্ভব হয়েছে মাদরাসা শিক্ষকদের প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের কর্মকাÐ এবং বর্তমান সরকারের ইসলামী শিক্ষার প্রতি আন্তরিকতা। সংগঠনের সভাপতি ও ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন মাদরাসা শিক্ষকদের দীর্ঘদিনের দাবিকে সামনে নিয়ে কাজ করে যাওয়ায় আজ তা সফল হয়েছে।
বক্তব্য শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ দেশের সকল মরহুম মাদরাসা শিক্ষক আলেমসহ মুমিনদের আত্মার মাগফেরাত ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন দিনাজপুর জেলা শাখার সভাপতি প্রিন্সিপাল হাসান মাসুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ড. ইদ্রিস খাঁন, সহকারি মহাসচিব মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ। পরে অসহায় দুস্থ মানুষের জন্য জেলার পাঁচ উপজেলার বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে ৫ শতাধিক শীতবস্ত্র (কম্বল) তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্যরা। এসব শীতবস্ত্র বিতরণ করা হয় নিজ নিজ এলাকার শীতার্ত মানুষের মাঝে বন্টনের উদ্দেশ্যে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন