ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতির অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে মামলা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

৩৯ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া সোনাতলা থানার সাবেক এস আই আলমগীর হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়ার এক উপ-সহকারি পরিচালক সুদীপ কুমার চৌধুরী। তিনি গত ২৪ জানুয়ারি এই মামলাটি দায়ের করেন বলে গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান।
অভিযুক্ত আলমগীর হোসেন সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার শৌলীসবলা এলাকার মৃত মবজেল হোসেনের ছেলে। তিনি বর্তমানে বগুড়া শহরের লতিফপুর এলাকায় বসবাস করছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এস আই আলমগীর হোসেন ১৯৯৭ সালে কনস্টেবল পদে পুলিশ বাহিনীতে যোগদান করেন। পরে এস আই পদে পদোন্নতি পান । তিনি জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মালিক হয়েছেন এমন তথ্যের ভিত্তিতে দুদক অনুসন্ধানে নামে। এরপর আলমগীর হোসেনের কাছে তার সম্পদের বিবরণী চায় দুদক। তিনি দুদকের কাছে তার ৭২ লাখ ৫১ হাজার ৭৮টাকা সম্পদের মালিকানা অর্জনের ঘোষণা প্রদান করেন। সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে ৪৫ লাখ ২ হাজার ৭০১ টাকা গ্রহণযোগ্য আয় এবং ১৯৯৭ থেকে ২০১৯ এই ২২ বছরে ১১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা ব্যয়ের তথ্য পাওয়া যায়। ফলে পারিবারিক ব্যয়সহ তার মোট সম্পদ অর্জনের পরিমান দাঁড়ায় ৮৪ লাখ ১৬ হাজার ৫৭৮ টাকা।
দুদকের তদন্তকালে অভিযুক্ত আলমগীর হোসেনের জ্ঞাত আয়ের বাইরে আরো ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকার সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। যা দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ (১) ধারা অনুযায়ী শাস্তিযাগ্য অপরাধ হওয়ায় তার বিরুদ্ধে ওই মামলা দায়ের হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন