ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আরো ১৮ মৃত্যু শনাক্ত ৬০২

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জন মারা গেছেন। এ নিয়ে ভয়াবহ এই ভাইরাসে মারা গেলেন ৮ হাজার ৪১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬০২ জন, গতকাল পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩২ হাজার ৪০১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬৬ জন, মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৩৭৯ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৮১০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮২৯টি। এখন পর্যন্ত ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ০৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হর ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫১ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ৩ জন নারী। গতকাল পর্যন্ত পুরুষ ৬ হাজার ৯৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৪৬ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় ১৮ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন