বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রস্তুত রেড ক্রিসেন্টের ১৫ হাজার স্বেচ্ছাসেবক

কোভিড-১৯ টিকাদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম


করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলার অংশ হিসেবে বাংলাদেশ সরকারের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম বাস্তবায়নে সহযোগীতা করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটির প্রায় ১৫ হাজার প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক এই কার্যক্রমে সরাসরি অংশগ্রহণ করছে। ইতোমধ্যে, স্বেচ্ছাসেবকদের ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি)’র সহযোগিতায় সরকার প্রদত্ত গাইডলাইন অনুযায়ী প্রশিক্ষণ দেয়া হয়েছে।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ পর্যায়ক্রমে ঢাকার বিভিন্ন হাসপাতালে শুরু হওয়া কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে সহযোগিতায় প্রথম পর্যায়ে ১৫০ জন স্বেচ্ছাসেবক কাজ শুরু করেছে। গতকাল মঙ্গলবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত মহড়ায় সোসাইটির ৫০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে। রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, সংগঠনের প্রশিক্ষিত এসব স্বেচ্ছাসেবক সরকারের কোভিড ১৯ টিকাদান কর্মসূচি সফল করার লক্ষ্যে রাজধানী ঢাকাসহ দেশের সব জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ে কার্যক্রমটি বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবে। স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে সব জেলার সিভিল সার্জন ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে লিখিত ভাবে জানানো হয়েছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার বলেন, সারাদেশে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতায় স্বেচ্ছাসেবকদেরকে তৈরি করা হয়েছে। রেড ক্রিসেন্টের ১৫ হাজার দক্ষ স্বেচ্ছাসেবক এই কর্মসূচি বাস্তবায়নে পর্যায়ক্রমে কাজ করবে। প্রয়োজনীয়তা ও সরকারের চাহিদার প্রেক্ষিতে আগামীতে এই সংখ্যা আরোও বাড়তে পারে।

প্রসঙ্গত, গত ২৪ ও ২৫ জানুয়ারি সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উদ্যোগে জাতীয় সদর দফতরের প্রশিক্ষণ কক্ষে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে অংশগ্রহণকারী ১৫০ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন