শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ

সিলেবাস কমানো এবং পরীক্ষা না নিয়ে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবীতে

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৪:০৩ পিএম

এসএসসি পরীক্ষার সিলেবাস আরোও কমানো অথবা পরীক্ষা না নিয়ে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবীসহ ৪দফা দাবীতে দিনাজপুরের ফুলবাড়ীতে মানববন্ধন,বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন এসএসসি’র শিক্ষার্থীরা।

বুধবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল ১১টায় এই বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল শেষে স্থানীয় নিমতলা মোড়ে দিনাজপুর-ঢাকা মহাসড়কের পাশে ফেষ্ঠুন ব্যানার নিয়ে দাড়ীয়ে কালো কাপড় চোখে বেঁধে ঘন্টা ব্যাপী মানব বন্ধন করে শিক্ষার্ধীরা। এ সময় শিক্ষার্থীরা বলেন,জীবনের ঝুকি নিয়ে এসএসসি পরিক্ষা নয়,নাম মাত্র সংক্ষিপ্ত সিলেবাস মানি না মানবোনা,অতি শিঘ্রই বিকল্প পদ্ধতিতে মুল্যায়ন চাই,সেশন জট নিয়ে পরিক্ষা চাই না।
শিক্ষার্থী শাওন বলেন, করোনার মধ্যে পরিক্ষা দেয়া আমাদের জীবনের জন্য ঝুকি এর বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ব্যবস্থা করতে হবে এবং যে সংক্ষিপ্ত সিলেবাসের কথা বলা হয়েছে তা এতো অল্প সময়ের মধ্যে আমাদের শেষ করতে সমস্যা হবে,তাই তারা এই বিষয়গুলো সমাধানের দাবী জানায়।

মানববন্ধন শেষে সেখানে তারা ঘন্টাব্যাপী সড়ক অবোরধ করে আন্দোলন করে, পরে সেখানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল ও ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফখরুল ইসলাম এসে শিক্ষার্থীদের শান্ত করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল তাদেরকে তাদের দাবীর বিষয়ে লিখিত আকারে পেশ করার কথা বলেন এবং বিষয়টি উপর মহলে জানানো হবে বলে আশ্বস্ত করেন। পরে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে,পরিস্থিতি শান্ত হয় এবং যান চলাচল স্বাভাবিক হয়। শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট তাদের দাবী সম্মলিত একটি লিখিত স্বারক লিপি পেশ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন