বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরাকে মার্কিন সেনাবহরে আবারো বোমা হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৪:৪৮ পিএম

ইরাকে মাকিন সেনাজোটের ওপর হামলা অব্যাহত রয়েছে। গতকাল ইরাকের উত্তরাঞ্চলীয় সালাহাউদ্দিন প্রদেশের সামারা শহরে মোতায়েন মার্কিন সেনাদের একটি বহরের ওপর ভয়াবহ বোমা হামলা হয়।

ইরাকের গণমাধ্যম জানিয়েছে, সামারা শহরের কাছে বোমার সাহায্যে মার্কিন সেনাবহরে হামলা চালানো হয় তবে এ ঘটনায় হতাহত বা ক্ষয়ক্ষয়তির কোনো তথ্য জানায়নি ইরাকি গণমাধ্যম।

এর একদিন আগে জিকার প্রদেশের নাসিরিয়া শহরে মার্কিন একটি রসদবাহী বহরে বোমা হামলা হয়। তার আগে, অল্প কয়েকদিনের ব্যবধানে মার্কিন সামরিক বহরে কয়েক দফা হামলা হয়েছে।

গত কয়েক মাসে ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটি ও বহরে হামলার ঘটনা আগের চেয়ে বেড়েছে। ইরাকের বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন অনেক দিন ধরেই সেদেশ থেকে মার্কিন সেনা বহিষ্কারের দাবি জানিয়ে আসছে। মার্কিন সেনা বহিষ্কারের বিষয়ে সেদেশের পার্লামেন্টে এক বিলও পাস হয়েছে।

গত বছরের ৩ জানুয়ারি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসেক মার্কিন সন্ত্রাসী বাহিনী ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে হত্যা করে। এরপর ইরাকে মার্কিন সেনাদের বিরুদ্ধে তীব্র জনরোষ তৈরি হয়েছে। সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন