বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৯:০২ পিএম

নরসিংদীতে ফেয়ার ইলেক্ট্রনিক্সের কারখানায় স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার (২৭ জানুয়ারি) প্লাট উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব), কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের বাবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ; স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের প্রাক্তন বাবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন; ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব, ডিরেক্টর মুতাসিম দাইয়ান; উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর. চৌধুরী, চীফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন; ডিরেক্টর অপারেশন ফিরোজ মোহাম্মদ; হেড অফ মার্কেটিং জে. এম. তসলিম কবীর প্রমুখ।

জুনাইদ আহমেদ পলক বলেন, ফেয়ার ইলেকট্রনিক্সের কারখানায় এখন স্যামসাং এয়ার কন্ডিশনারসহ সকল স্যামস্যাং পণ্য উৎপাদন হচ্ছে যা প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে। স্যামসাং এর মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা যেমন বিদেশী বিনিয়োগকে উৎসাহিত করছে তেমনি ব্যাপক কর্মসংস্থানও সৃষ্টি করছে এবং আমরা আশা করি তারা ভবিষ্যতে দেশের রপ্তানীতেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সসহ প্রযুক্তি শিল্পের বিনিয়োগকারীদের জন্য আমাদের সকল ধরনের সাহায্য সহযোগীতা অব্যাহত থাকবে যা দেশের অর্থনীতিকে শক্তিশালী করবে।

রুহুল আলম আল মাহবুব বলেন, বাংলাদেশের ভোক্তাদের সাধ এবং সাধ্যের বিষয়টি প্রাধান্য দিয়ে আমরা দেশে স্যামসাং এয়ার কন্ডিশনার তৈরি শুরু করছি। এই কারখানা থেকে উৎপাদিত স্যামসাং এয়ার কন্ডিশনার যেমন সাশ্র্রয়ী মূল্যে দেশের জনগণ কিনতে পারবে তেমনি ভবিষ্যতে বিদেশে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন