শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বোয়ালমারীতে সরকারি জমি দখলের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভার প্রাণকেন্দ্র চৌরাস্তা সংলগ্ন কয়েক শতাংশ সরকারি জমি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে কয়েক প্রভাবশালীর বিরুদ্ধে। সড়ক ও জনপথ অধিদফতরের নেতৃত্বাধীন ওই জলাশয়ের পেছনে কারো কারো দেড়-দুই শতাংশ ব্যক্তিমালিকানাধীন জায়গা রয়েছে। তারা নিজেদের জায়গা যাওয়ার অজুহাতে যার যার সামনের সড়ক ও জনপথ অধিদফতরের ৪-৫ শতাংশ করে জলাভ‚মি দখল করে মাটি ও বালু দিয়ে ভরাট করে রাস্তা তৈরি করছে। স্থানীয়দের অভিযোগ, বাণিজ্যিক উদ্দেশে তারা কেউ কেউ মার্কেট বানানোরও পাঁয়তারা করছে।
জানা যায়, মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের পাশে সড়ক ও জনপথ অধিদফতরের জলাভ‚মির পশ্চিম সীমানায় পৌরসভার শিবপুর মৌজার ৫৯১নং দাগে মো. রিজাউল হক, মো. রেজাউল করিম, মো. আমীর হোসেন ও মো. জামির হোসেনের ব্যক্তিমালিকানাধীন ৮ শতাংশ জমি রয়েছে। এই জমি লাগোয়া সড়ক ও জনপথ অধিদফতরের তিন কোটি টাকার অধিক মূল্যের আরো প্রায় ২৫-৩০ শতাংশ জলাভ‚মি বেশ কিছুদিন ধরে রাতের আঁধারে ভরাট করছে এ ব্যক্তিরা।
এ ব্যাপারে অভিযুক্ত দখলকারী মো. আমীর হোসেন বলেন, সড়ক ঘেঁষা আমাদের বেশ কয়েকজনের ব্যক্তি মালিকানাধীন জমি রয়েছে। মূলত জমির সামনের জমি আরও অনেকেই ভরাট করছে। তবে সরকারি জমিতে আমি কোনো স্থাপনা নির্মাণ করছি না। শুধু নিজের জমির সামনে ভরাট করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের লক্ষে উপজেলা প্রশাসন ইতোমধ্যেই সড়ক ও জনপথ অধিদফতরকে চিঠি দিয়েছে। তারা সীমানা নির্ধারণ করে দিলেই সকল ধরনের দখল উচ্ছেদ আইনানুগভাবে ব্যবস্থা নিবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন