শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে স্বস্তি দিলেন ফাওয়াদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

 চাপের মুখে ব্যাটিং স্কিলের অসাধারণ প্রদর্শনীতে দুর্দান্ত সেঞ্চুরি উপহার দিলেন ফাওয়াদ আলম। ফিফটি করলেন আজহার আলি ও ফাহিম আশরাফ। শুরুর বিপর্যয় সামলে পাকিস্তান পেল লিড, শক্ত করল নিজেদের অবস্থান।

গতকাল করাচি জাতীয় স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে স্বাগতিকদের রান ৮ উইকেটে ৩০৮। বাবর আজমের দল এগিয়ে আছে ৮৮ রানে। হাসান আলি ১১ ও অভিষিক্ত নুমান আলি ৬ রানে ব্যাট করছেন। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে ১০৯ রান করেন ফাওয়াদ। আজহার ৫১ ও ফাহিম আট নম্বরে নেমে করেন ৬৪ রান।
প্রথম দিন দুই দল মিলে ২৫৩ রান তুলতে উইকেট পড়েছিল মোট ১৪টি। দ্বিতীয় দিন পাকিস্তান তুলেছে ২৭৫ রান, উইকেট পড়েছে কেবল ৪টি। প্রথম দিন দক্ষিণ আফ্রিকাকে ২২০ রানে গুটিয়ে দেওয়ার পর ২৪ রানেই ৪ উইকেট হারিয়েছিল পাকিস্তান। এরপরই শুরু আজহার ও ফাওয়াদের লড়াই। দুজনই বুধবার দ্বিতীয় দিন শুরু করেন নামের পাশে ৫ রান নিয়ে। টেকনিক, টেম্পারামেন্ট আর শক্ত মানসিকতার প্রদর্শনী মেলে ধরে তারা কাটিয়ে দেন প্রথম সেশন। এই সময়ে ২৭ ওভারে পাকিস্তান যোগ করে ৭১ রান। বিরতির আগে জুটি ভাঙার একটি সুযোগ এসেছিল বটে। বাঁহাতি স্পিনার কেশভ মহারাজের বলে সিøপে ফাওয়াদের ক্যাচ নিতে পারেননি ডিন এলগার। তখন ৩৫ রানে ব্যাট করছিলেন ফাওয়াদ।
বিরতির পর আজহার ফিফটি প‚র্ণ করেন ১৪৬ বলে। এরপর আর টেকেননি সাবেক অধিনায়ক। মহারাজকে কাট করতে গিয়ে কট বিহাইন্ড হয়ে ফেরেন ৫১ রানে। ভাঙে ৯৪ রানের পঞ্চম উইকেট জুটি। সাতে নেমে দারুণ কিছু শট খেলেন মোহাম্মদ রিজওয়ান। এই কিপার-ব্যাটসম্যান থিতু হয়ে ফেরেন চা বিরতির আগের ওভারে। লুঙ্গি এনগিডির বলে সিøপে ধরা পড়া রিজওয়ানের ৫৯ বলে ৩৩ রানের ইনিংস সাজানো ৬টি চারে। ফাওয়াদের সঙ্গে তার জুটিতে আসে ৫৫ রান।
ফাওয়াদ এরপর দলকে এগিয়ে নেন ফাহিমের সঙ্গে জুটি বেঁধে। মহারাজকে বেরিয়ে এসে ছক্কায় উড়িয়ে ২২০ বলে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে পা রাখেন তিনি। এনগিডিকে ফ্লিক করতে গিয়ে মিডউইকেটে টেম্বা বাভুমার হাতে ধরা পড়ে শেষ হয় ফাওয়াদের ১০৯ রানের ইনিংস। ভাঙে ১০২ রানের জুটি। ২৪৫ বলে ৯ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ১৩৭ বলে ফিফটি প‚র্ণ করা ফাহিমকে থামান নরকিয়া। ৮৪ বলে তার ৬৪ রানের ইনিংস গড়া ৯টি চারে। এরপর দলের স্কোর তিনশ পার করেন হাসান ও নুমান। দিনের শেষ দিকে হাসান বোল্ড হলেও বেঁচে যান মহারাজের নো বলের কল্যাণে।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ২২০। পাকিস্তান ১ম ইনিংস : (আগের দিন ৩৩/৪) ১০৭ ওভারে ৩০৮/৮ (আজহার ৫১, ফাওয়াদ ১০৯, রিজওয়ান ৩৩, ফাহিম ৬৪, হাসান ১১*, নুমান ৬* রাবাদা ২/৪৫, নরকিয়া ২/৮৪, এনগিডি ২/৫৫, মহারাজ ১/৭১, লিন্ডে ০/৩৮, মারক্রাম ০/১০)। দ্বিতীয় দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন