শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিটির রাতে রোমাঞ্চ ছড়াল মিলান ডার্বি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

জমে উঠেছে প্রিমিয়ার লিগ। প্রতিটি ম্যাচেই পাচ্ছে রোমাঞ্চের বাঁক। আজ এক দল তো পরের ম্যাচেই শীর্ষ স্থান দখল করছেন অন্য কেউ। সেই লড়াইয়ে ফের পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠার হাতছানিতে জ্বলে উঠল ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট ব্রæমউইচ অ্যালবিওনকে গোলবন্যায় ভাসিয়ে চ‚ড়ায় ওঠার লক্ষ্যপুরণ করল পেপ গার্দিওলার দল।
গতপরশু রাতে ব্রæমউইচের মাঠে ইলকাই গিনদোয়ানের জোড়া গোলে ৫-০ ব্যবধানে জিতেছে সিটি। এছাড়া আগের ছয় রাউন্ডে জয়ী সিটির হয়ে একবার করে জালের দেখা পান জোয়াও কানসেলো, রিয়াদ মাহরেজ ও রাহিম স্টার্লিং।
একই সময়ে হওয়া অপর ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে প্রত্যাশিত বড় জয়ই তুলে নিয়েছে আর্সেনাল। সাউদাম্পটনের মাঠে ম্যাচটি জিতেছে ৩-১ গোলে। স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের গোলে পিছিয়ে যাবার পর নিকোলাস পেপের গোলে পাল্টা জবাব দিতে অবশ্য দেরি করেনি টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাসে খেলতে নামা আর্সেনাল। সেই ধারাবাহিকতায় বুকায়ো সাকার গোলে এগিয়ে যাওয়া এবং সাউদাম্পটনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লাকাজেত।
১৯ ম্যাচে ১২ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট ৪১। দুইয়ে নেমে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪০। তিন নম্বরে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৩৮। এক ম্যাচ বেশি খেলা ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ৩৫ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল। ২০ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠেছে আর্সেনাল। সমান ২৯ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে অ্যাস্টন ভিলা ও চেলসি।
তবে রাতের উত্তেজনা ছাড়িয়েছে ইতালিয়ান কাপ। শেষ ষোলর লড়াইয়ে এদিন যে মাঠে নেমেছিল দুই নগর প্রতিদ্ব›দ্বী ইন্টার ও এসি মিলান। মিলানের সান সিরোয় ইন্টার মিলানের বিপক্ষে জøাতান ইব্রাহিমোভিচের গোলে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল মিলান। তবে রোমাঞ্চ ছড়ায় সুইডিশ তারকা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দ্বিতীয়ার্ধের ত্রয়োদশ মিনিটে। এক জন কম নিয়ে এরপর আর পেরে ওঠেনি স্তেফানো পিওলির দল। ম্যাচ হারে ২-১ ব্যবধানে। এজন্য ম্যাচ শেষে ইব্রা সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন বলে জানালেন দলটির কোচ।
ঘটনাবহুল ম্যাচের ৩১তম মিনিটে ক্লাব ক্যারিয়ারে নিজের ৪৯৯তম গোলটি করেন ইব্রাহিমোভিচ। বিরতির ঠিক আগে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন ইব্রাহিমোভিচ ও লুকাকু। দুজনকেই হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি।
ম্যাচের ৫৮তম মিনিটে প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ৩৯ বছর বয়সী ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ।
উত্তাপ ছড়ানো ম্যাচে ইন্টার সমতায় ফেরে ৭১তম মিনিটে লুকাকুর পেনাল্টি গোলে। আর যোগ করা সময়ের সপ্তম মিনিটে ক্রিস্টিয়ান এরিকসনের ফ্রি কিক গোল এসি মিলানকে হতাশায় ডোবায়, উল্লাসে মাতে আন্তোনিও কন্তের দল।
এমন ম্যাচে একজন কম নিয়ে খেলা সহজ নয়, ম্যাচ শেষে বলেন পিওলি। এজন্য ইব্রাহিমোভিচ অনুতপ্ত বলেও জানান ইতালিয়ান এই কোচ, ‘ইব্রাহিমোভিচ ক্ষমা চেয়েছে। দলের জন্য সে যে একটা সমস্যা তৈরি করেছিল, সে বুঝতে পেরেছে। সে অনুতপ্ত। সে অসাধারণ একজন এবং চ্যাম্পিয়ন।’
ইতালিয়ান কাপের শেষ আটে ইন্টারের প্রতিপক্ষ জুভেন্টাস ও স্পালের মধ্যে বিজয়ী দল। মিলানের নজর এখন মৌসুমের অন্য দুই প্রতিযোগিতা সিরি ‘আ’ ও ইউরোপা লিগে। ঘরোয়া লিগে দ্বিতীয় স্থানে থাকা ইন্টারের চেয়ে তারা ২ পয়েন্টে এগিয়ে। শনিবার তাদের প্রতিপক্ষ বোলোগনা। একই রাতে ইন্টার খেলবে বেনেভেন্তোর বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন