শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জামালে বিধ্বস্ত আরামবাগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার প্রথম হ্যাটট্রিকের স্বাদ পেলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে। তার হ্যাটট্রিকসহ চার গোলের সুবাদে শেখ জামালে বিধ্বস্ত হলো আরামবাগ ক্রীড়া সংঘ। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ৬-০ গোলে হারায় আরামবাগকে। বিজয়ীদের পক্ষে ওমর জোবের চার গোল ছাড়াও বাকি দুই গোল করেন আরেক গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিলাহ।
একই দিন টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে লিগের অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে ৩-৩ ব্যবধানে রুখে দিয়ে নিজেদের হোম ভেন্যুকে স্মরণীয় করে রাখলো উত্তর বারিধারা ক্লাব।
শেখ জামাল-আরামবাগ ম্যাচে প্রতিপক্ষকে আক্রমণে যাওয়ার সুযোগই দেননি জামালের ফুটবলাররা। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে একের পর এক গোল আদায় করে নেয় ধানমন্ডির দলটি। তারা প্রথম গোলের দেখা পায় ম্যাচের ১৪ মিনিটে। এসময় রেজাউল করিমের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত শটে গোল করে দলকে এগিয়ে নেন গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে (১-০)। চার মিনিট পর ব্যবধান বাড়ান জোবের স্বদেশী সুলাইমান সিলাহ। ১৮ মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে অনায়াসে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন তিনি (২-০)। ম্যাচের ৩৫ মিনিটে দলের পক্ষে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন সিলাহ (৩-০)। এরপরের ইতিহাস ওমর জোবের। ম্যাচের বাকি ৫৫ মিনিট নিজের কারিশমা দেখা তিনি। আদায় করে নেন লিগের প্রথম হ্যাটট্রিক। ৬০ মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড ও জামাল অধিনায়ক সলোমন কিংস কানফর্মের বাড়িয়ে দেয়া বল নিজের আয়ত্বে নিয়ে গোল করেন ওমর জোবে (৪-০)। এর দু’মিনিট পরই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন জোবে। ম্যাচের ৬২ মিনিটে সলোমন কিংস কানফর্মের কাছ থেকে বল পেয়ে শটে গোল করেন জোবে (৫-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের যোগকরা সময়ে (৯০+১ মিনিট) ষষ্ঠ গোলটি পায় শেখ জামাল। মোজাম্মেল হোসেন নীরার ক্রস থেকে বল পেয়ে জোবে গোল করে এবারের লিগে প্রথম বড় ব্যবধানের জয় এনে দেন দলকে (৬-০)। একটি গোলও শোধ দিতে না পেরে ভারতীয় কোচ সুব্রত ভট্টচার্যের শিষ্যরা হতাশ হয়ে মাঠ ছাড়লেও উচ্ছাসে মেতেই ঘরে ফেরেন শেখ জামালের ফুটবলাররা। এটি শেখ জামালের টানা তৃতীয় জয় হলেও আরামবাগের টানা চতুর্থ হার।
এই ভেন্যুতে রাতের ম্যাচে বসুন্ধরা কিংস ৩-০ গোলে হারায় রহমতগঞ্জকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোায়ার্ড রবসন দ্য সিলভা ও স্থানীয় ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ একটি করে গোল করলে অন্য গোলটি হয় আত্মঘাতি। এটা বসুন্ধরার টানা চতুর্থ জয়।
এদিন টঙ্গীস্থ শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামের উদ্বোধনী ম্যাচে উত্তর বারিধারা ক্লাব ৩-৩ ব্যবধানে ড্র করে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে রুখে দিয়েছে। ব্রাদার্সের পক্ষে মিডফিল্ডার শফিকুল ইসলাম শফি, উজবেকিস্তানের ডিফেন্ডার হাসান বোয়েভ ও নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসু একটি করে গোল করেন। বারিধারার স্থানীয় মিডফিল্ডার পাপন সিং, উজবেকিস্তানের মিডফিল্ডার আইজেনি কচনেভ ও মিসরিয় ফরোয়ার্ড মোস্তফা কাহরা তিন গোল শোধ দেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন