বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘তিস্তা চুক্তির বল ভারতের কোর্টে’

পররাষ্ট্র সচিব দিল্লি যাচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

তিস্তা চুক্তির বল এখন ওদের (ভারতের) কোর্টে। আমরা এ বিষয়ে তাদের কাছ থেকে সুখবর শুনতে চাই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। গতকাল বুধবার ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি একথা বলেন।
পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ৪ দিনের সফরে দিল্লি যাচ্ছেন। দিল্লি সফরে তিস্তা চুক্তির বিষয়ে আলোচনা হবে কিনা জানতে চাইলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, তিস্তা নিয়ে আমরা আলোচনা করতে চাই। এটা নিয়ে ভারতের কেন্দ্রীয় ও রাজ্য সরকার সমঝোতায় আসতে পারেনি। তবে অভিন্ন ছয় নদীর পানি বণ্টনের পাশাপাশি তিস্তা নিয়েও আলোচনা চালিয়ে যেতে চাই।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগামী ২৬ মার্চ ঢাকা এলে কোনো চুক্তি হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমরা কাজ করছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Azad mullah ৩০ জানুয়ারি, ২০২১, ৪:৩৬ এএম says : 0
ভারতের সাথে আর কোনো চুক্তি মুক্তির দরকার নেই এখন সময়ের দাবি হলো ভারতের সীমান্তে কাঁটাতারের পাসে উঁচু ও শক্তিশালী বেড়িবাঁধ দিয়ে ভারতের আসা পানি ও অবৈধ অনুপ্রবেশ কারি সহ যাবতীয় সব কিছু বন্ধ করতে হবে যাহাতে ভারতের কোনো কিছুই আমাদের দেশের ভিতরে ঢুকতে পারে না বিশেষ করে ভারতের বন্যার পানি রুখতে হবে যাহাতে আমাদের কে আর ডুবিয়ে মারতে না পারে তার জন্য তিস্তার মতো সব নদী গোলা গনন করে বৃষ্টির পানি ধরে রেখে হেমন্ত কালে ও খরায় পানি সেচ করে আমাদের কৃষি উন্নয়নের লক্ষ্যে মাত্রা উন্নতি করতে হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন