বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

রেহাই মিলছে না ‘‌তাণ্ডব’‌–এর কলাকুশলীদের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:৪২ পিএম | আপডেট : ১:০৮ পিএম, ২৮ জানুয়ারি, ২০২১

নিজেদের ভুল স্বীকার করে, ক্ষমা চেয়ে, বিতর্কিত দৃশ্য বাদ দেওয়ার পরও রেহাই মিলছে না। ওয়েব সিরিজ '‌তাণ্ডব’‌–এর সাইফ আলি খান ও আলি আব্বাস জাফর সহ অভিনেতা, নির্মাতা গ্রেফতারের সম্মুখীন হতে পারেন। কারণ বুধবার সুপ্রিম কোর্টও কার্যত তাঁদের ওপর থেকে হাত তুলে নিল। তাণ্ডবের কলাকুশলীদের গ্রেপ্তারি থেকে সুরক্ষিত করা আবেদন খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে।

বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চ শুধুমাত্র দেশজুড়ে হওয়া বিভিন্ন এফআইআরগুলিকে ক্লাবিং করার নোটিশ জারি করেছে এবং অভিনেতা জিশান আয়ুব সহ অন্যান্যদের এফআইআর ও জামিনের বিষয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে বলেছে। শীর্ষ আইনজীবী ফালি এস নারিম্যান ওয়েব সিরিজের অভিনেতা ও নির্মাতাদের বিরুদ্ধে যাতে কোনও জোরালো পদক্ষেপ না করা হয় তার অনুরোধ করেছিলেন। যদিও বেঞ্চ এ ধরনের স্বস্তি দিতে অস্বীকার করেছে এবং হাইকোর্টের দ্বারস্থ হতে বলেছে। সুপ্রিম কোর্ট স্পষ্ট বলেছে, '‌তাণ্ডব নির্মাতাদের সুরক্ষা সুনিশ্চিত করা সম্ভব নয়।’‌

মুম্বাই, উত্তরপ্রদেশের শাহজাহানপুর, লখনউ, গ্রেটার নয়ডা সহ একাধিক পুলিশ থানায় তাণ্ডবের নির্মাতা–অভিনেতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ইতিমধ্যেই যোগী পুলিশ আইনি নোটিশ ধরিয়েছে। ওদিকে মহারাষ্ট্র সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকও ওয়েব সিরিজ নির্মাতাদের সুরক্ষা দেওয়ার বিষয়ে হাত তুলে নিয়েছেন। এবার দেশের শীর্ষ আদালতের তরফেও 'তাণ্ডব’ নির্মাতাদের বিপক্ষে রায় শোনানো হল। সাফ জানিয়ে দেওয়া হল যে, এফআইআরের-এর ভিত্তিতে কেউ যদি গ্রেপ্তার হন, তাহলে সুপ্রিম কোর্ট কোনওরকম সুরক্ষা নিশ্চিত করবে না।

সংশ্লিষ্ট সুপ্রিম কোর্টের বেঞ্চ বলেছে, '‌ভারতীয় দণ্ডবিধির ৪৮২ সিআরপিসির অধীনস্থ নিয়মের প্রয়োগ আমরা কিছুতেই করতে পারি না। আর তাই অন্তর্বর্তীকালীন সুরক্ষা দেওয়ার বিষয়টিকেও নাকচ করা হল।’‌ এর পাশাপাশি দেশের শীর্ষ আদালত উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং কর্ণাটক সরকারের কাছে নির্মাতাদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর বাতিলের যে আবেদন জমা পড়েছে, তার জবাব চেয়ে নোটিশ জারি করেছে।

প্রসঙ্গত, ১৫ জানুয়ারি 'তাণ্ডব’ মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই এই ওয়েব সিরিজ নিয়ে বিতর্ক শুরু হয়। মহম্মদ আয়ুব জিশান অভিনীত এক দৃশ্যে শিবকে অপমান করা হয়েছে বলে দাবি করেন নেটিজেনদের একাংশ। এরপরই বিজেপি নেতা কপিল মিশ্র তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে বিষয়টিতে হস্তক্ষেপ করার দাবি রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন