শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জন কেরির সঙ্গে বৈঠক হবে খালেদা জিয়ার

প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বৈঠক হবে বলে গুলশান কার্যালয় সূত্র জানিয়েছে। মার্কিন রাষ্ট্রদূতের অফিসে বিকাল ৫টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। সূত্র জানায়, জন কেরি ও বিএনপি চেয়ারপার্সনের বৈঠক অনেকটা চূড়ান্ত। মার্কিন রাষ্ট্রদূতের অফিসে এ বৈঠকটি অনুষ্ঠিত হবে। বিএনপি চেয়ারপার্সনের পক্ষ থেকে জন কেরির সঙ্গে সাক্ষাতের ব্যাপারে সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ওই বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত থাকবেন। এছাড়াও বিএনপির দুইজন স্থায়ী কমিটির সদস্য উপস্থিত থাকতে পারেন বলে দলীয় সূত্র জানিয়েছে।
দলের নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা জানান, বৈঠক হলে বেগম খালেদা জিয়া কেরির কাছে বাংলাদেশের মানুষের মনোভাব তুলে ধরবেন। দেশের জনগণ এখন কেমন আছে তারা কি চায় তাও জানাবেন। পাশাপাশি বাংলাদেশের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে তিনি, তার দল যে কাজ করে যাচ্ছে, সেই কথাগুলোও তুলে ধরবেন।
খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করেছিলেন, প্রধান জঙ্গিদের বিচার করে শাস্তি কার্যকর করেছেন সেটাও স্মরণ করিয়ে দিবেন। জঙ্গিদের বিচারের পর তার সময়ে এখনকার মতো জঙ্গিবাদ ছিলো না তাও জানাতে পারেন। এই সরকারের আমলে তা মাথা চাড়া দিয়ে উঠেছে, নতুন নতুন করে জঙ্গি তৈরি হচ্ছে সেই সব কথাও তুলে ধরবেন। নির্বাচিত সরকার ক্ষমতায় নেই বলে এই সব জঙ্গিরা আশ্রয় প্রশয় পাচ্ছেন বলেও মতামত দিবেন।
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির এবারের সফর অর্ধ দিনের হলেও এখানে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী মাহমুদ আলী, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের বিষয়টি আলোচনায় অত্যন্ত গুরুত্ব পেতে পারে। জন কেরি এই ব্যাপারে বাংলাদেশের পাশে থেকে সরাসরি সহযোগিতা করার প্রস্তাব আবারও দিবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন