শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জমিয়াতুল মোদার্রেছীনের কম্বল বিতরণ

মুজিববর্ষ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ এএম

গাইবান্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে ইসলামের সেবায় বঙ্গবন্ধুর অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভার আয়োজন করে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারে শহীদদের রূহের মাগফিরাত কামনায় মাদরাসায় কর্মরত কর্মচারীদের মাঝে উপজেলা নেতৃবৃন্দের মাধ্যমে কম্বল বিতরণ করা হয়। 

গত বুধবার বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে গাইবান্ধা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল মাওলানা এবাদুর রহমানের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ পূর্বে ‘ইসলামের সেবায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সেক্রটারী প্রিন্সিপাল মাওলানা আবু ইউসুফ। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, ইসলামের সেবায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসংখ্য অবদান রেখে গেছেন তা নিঃসন্দেহে অনস্বীকার্য। ইসলামকে সমুন্নত ও উজ্জীবিত রাখার লক্ষ্যে তিনি যেসব মহৎ ও দীর্ঘমেয়াদী পদক্ষেপ নিয়েছিলেন তার সুফল আমরা সকলেই ভোগ করছি। আর এজন্যই তিনি দেশের আলেম-ওলামা, পীর-মাশায়েখদের হৃদয়ে স্থান করে আছেন যুগযুগ ধরে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এর ব্যতিক্রম নন। তিনি ইসলাম ও ইসলামি শিক্ষাকে আরো এগিয়ে নিতে সর্বদাই সচেষ্ট রয়েছেন। সম্প্রতি কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, মাদরাসা শিক্ষা অধিদপ্তর, শতভাগ বেতন স্কেল, ইবতেদায়ী উপবৃত্তি, মন্ত্রণালয়ে আলাদা মাদরাসা বিভাগ চালু -এসবই তার ধর্মভিরুতা ও ইসলামের সেবায় আত্মনিয়োগের বহিঃপ্রকাশ।
তিনি আরো বলেন, চলমান মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় এক বছর যাবৎ শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ রয়েছে। যার ফলে অনেক শিক্ষার্থীই পাঠ্যবই থেকে দূরে অবস্থান করছে এবং পড়াশোনা অনেকটা পিছিয়ে গেছে। দেশের সকল মাদরাসা প্রধান ও শিক্ষকবৃন্দের প্রতি উদাত্ত আহবান জানিয়ে তিনি বলেন, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আবারও শিক্ষানুরাগী করে গড়ে তোলার লক্ষ্যে আমাদের সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা আসবে। তাই এখন থেকেই কর্ম পরিকল্পনার মাধ্যমে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল আ ন ম হাদিউজ্জামান ও সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা আব্দুর রাজ্জাক। এছাড়াও বক্তব্য রাখেন, প্রিন্সিপাল মাওলানা শাখাওয়াত হোসেন, প্রিন্সিপাল মাওলানা আব্দুল লতিফ, প্রিন্সিপাল মাওলানা আব্দুল ওয়াহাব, প্রিন্সিপাল মাওলানা আব্দুস সামাদ, প্রিন্সিপাল মাওলানা শাহ হোসাইন আহমদ, মাওলানা আবুবকর শিবলী প্রমুখ।
এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদের রূহের মাগফেরাত কামনাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মহান আল্লাহ পাকের দরবারে দো‘আ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন