শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাবাদার দিনটি পাকিস্তানেরও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ এএম

৩০৮ রান নিয়ে নেমে শেষ দুই উইকেটে আরও ৭০ রান যোগ করল পাকিস্তান। দেড়শো রানের বেশি ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্কাম, রাসি ফন ডার ডুসেনের দুই ফিফটিতে তারা ফিরে আসে ম্যাচে। তবে শেষ বিকেলে টপাটপ উইকেট তুলে পাকিস্তানকেই চালকের আসনে নিয়ে গেছেন লেগ স্পিনার ইয়াসির শাহ আর বাঁহাতি স্পিনার নোমান আলি।
গতকাল করাচি টেস্টের তৃতীয় দিন শেষে ২৯ রানের লিড দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৮৭ রান। এর আগে প্রথম ইনিংসে পাকিস্তান ৩৭৮ রান করে ১৫৮ রানের লিড নিয়েছিল। আগের দিনের ৮ উইকেটে ৩০৮ রান নিয়ে নেমে হাসান আলি, নোমান আলি আর ইয়াসির শাহ সকালে হতাশায় পোড়ান প্রোটিয়া বোলারদের। এই টেল এন্ডাররা যোগ করে ফেলেন আরও ৭০ রান। ৩৩ বলে ২১ করেন হাসান। ৪৯ বলে ২৪ রান আসে নোমানের ব্যাট থেকে। ৩৭ বলে ৩৮ করে অপরাজিত থাকেন ইয়াসির। দিনটিতে দক্ষিণ আফিকার জন্যও আছে উদযাপনের উপলক্ষ্য। হাসান আলিকে বোল্ড করে ২০০ টেস্ট ইউকেটের মাইলফলক স্পর্ষ করলেন কাগিসো রাবাদা। এই অর্জনের পথে রেকর্ডের বেশ কয়েকটি পাতায় জায়গা করে নিয়েছেন এই পেসার। খেলেছেন মাত্র ৪৪ ম্যাচ। দক্ষিণ আফ্রিকার হয়ে তার চেয়ে দ্রæত এই কীর্তি আছে কেবল ডেল স্টেইনের (৩৯)।
বড় ব্যবধানে পিছিয়ে থেকে ডিন এলগার-এইডেন মার্কাম আনেন ভালো শুরু। এলগারকে ফিরিয়ে ৪৮ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন ইয়াসির। কিছুটা ইতিবাচক অ্যাপ্রোচে খেলা এলগার করেন ৪৫ বলে ২৯ রান। এরপরই প্রোটিয়ারা পায় বড় জুটি। ডুসেন-মার্কাম জুটিতে লিড ছাড়িয়ে যায় সফরকারীদের রান। দুজনেই পেরুনো ফিফটি। বেশ ভালো একটা অবস্থায় থেকে দিন পার করার আভাস দিচ্ছিলেন তারা। কিন্তু শেষ বিকেলে দ্রæতই মোড় ঘুরিয়ে দেন ইয়াসির-নোমান। ৬৪ করা ডুসেনকে আউট করে ইয়াসির ভাঙ্গেন ১২৭ রানের জুটি। খানিক পর ফাফ দু প্লেসিকেও ফিরিয়ে দেন তিনি। ৭৪ করা মার্কামকে আউট করে বড় পেরেক ঠুকে দেন নোমান।
দক্ষিণ আফ্রিকা : ২২০ ও ২য় ইনিংস : ৭৫ ওভারে ১৮৭/৪ (মারক্রাম ৭৪, এলগার ২৯, ফন ডার ডুসেন ৬৪, দু প্লেসি ১০, মহারাজ ২*, ডি কক ০*; আফ্রিদি ০/৪৮, হাসান ০/৫০, নুমান ১/২৭, ইয়াসির ৩/৫৩, ফাহিম ০/৮)।
পাকিস্তান ১ম ইনিংস : ১১৯.২ ওভারে ৩৭৮ (আগের দিন ৩০৮/৮) (হাসান ২১, নুমান ২৪, ইয়াসির ৩৮*; রাবাদা ৩/৭০, নরকিয়া ২/১০৫, এনগিডি ২/৫৭, মহারাজ ৩/৯০, লিন্ডে ০/৩৮, মারক্রাম ০/১০)।
তৃতীয় দিন শেষে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন