মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৪৭ বছর পর শেফিল্ডের ওল্ড ট্র্যাফোর্ড জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ এএম

শুরুতে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। গোল খেয়ে বসল আবার। তাদের মাঠ থেকে অসাধারণ এক জয় নিয়ে ফিরল শেফিল্ড ইউনাইটেড। গতপরশু রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে স্বাগতিকদের ২-১ গোলে হারায় তলানির দল শেফিল্ড। ম্যাচে ২৩তম মিনিটে কিয়ান ব্রায়ানের গোলে পিছিয়ে পড়া ইউনাইটেডকে ৬৪ মিনিটে সমতায় ফেরান হ্যারি ম্যাগুইরি। দশ মিনিট বাদেই শেফিল্ডের ঐতিহাসিক জয় নিশ্চিত করেন অলিভার বুর্কি। ১৯৭৩ সালের ডিসেম্বরের পর এই প্রথম লিগ ম্যাচে ম্যানইউর মাঠে জিতল মিনোজরা।
এই ম্যাচ জিতে শীর্ষে ফেরার সুযোগ ছিল ইউনাইটেডের। ২০ ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া ওলে গুনার সুলশারের দল ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। একই রাতে এভারটনের সঙ্গে ১-১ ড্র করা লেস্টার সিটি ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিনে আছে। ১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে সাতে এভারটন।
হতাশার রাত কেটেছে চেলসিরও। নতুন কোচের হাত ধরেও ভাগ্য বদলালো না বøুজদের। লিগে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া দলটি এবার ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে হোঁচট খেয়েছে। স্ট্যামফোর্ড ব্রিজের ম্যাচটি গোলশ‚ন্য ড্র হয়েছে। ঘরের মাঠে জয়ে ফেরার লক্ষ্যে প্রথমার্ধে চেলসি ৭৯ শতাংশ সময় বল দখলে রাখলেও প্রতিপক্ষ গোলরক্ষকের সেভাবে পরীক্ষাই নিতে পারেনি। শেষ দিকে ক্যালাম হাডসন-ওডোইয়ের জোরালো শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালে ড্রয়ের হতাশায় মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।
আসরে এই নিয়ে শেষ নয় ম্যাচের সাতটিতেই পয়েন্ট হারাল সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ শিরোপা জেতা দলটি, দুই ড্র ও পাঁচ হার। গত রাউন্ডে লেস্টার সিটির মাঠে তারা হেরেছিল ২-০ ব্যবধানে। তবে সাম্প্রতিক ফর্ম বিচারে ভাগ্য ভালোই বলতে হবে দলটির। গত মাসে লিগে প্রথম দেখায় উলভারহ্যাম্পটনের মাঠে ২-১ গোলে হেরে ফিরেছিল চেলসি। ২০ ম্যাচে আট জয় ও ছয় ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে চেলসি। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে উলভারহ্যাম্পটন।
এই ম্যাচ দিয়ে লন্ডনের ক্লাবটিতে শুরু হলো টমাস টুখেল অধ্যায়। ব্যর্থতার দায়ে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে গত সোমবার বরখাস্ত করার পরদিন এই জার্মান কোচকে নিয়োগ দেয় চেলসি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন