শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সহিংসতা ছাড়াই শেষ হলো প্রচারণা

ফেনী পৌরসভা নির্বাচন

মো. ওমর ফারুক, ফেনী থেকে | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ৯:৫৫ পিএম

রাত পোহালেই ফেনী পৌরসভার কাঙ্খিত নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ৮টা থেকে গোপন ব্যালটের মাধ্যমে ফেনী পৌরসভার সাধারণ ভোটাররা তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করবেন। কিন্তু নির্বাচনকে ঘিরে পৌরসভার ভোটারদের মনে উদ্বেগ, উৎকন্ঠা ও শঙ্কা বিরাজ করছে। তারা ভোটের দিন কেন্দ্রে যেতে পারবে কিনা, নির্বিঘেœ তাদের ভোট দিতে পারবে কিনা। অতীতে ফেনীর বিভিন্ন নির্বাচনগুলোতে ব্যাপক অনিয়ম, কারচুপি হওয়ায় সর্বত্র ফেনীর নির্বাচনী ব্যবস্থাপনা প্রশ্নবিদ্ধ হয়। এ কারণে ফেনীকে নির্বাচনের ফেনী স্টাইল নামের অপবাদ দেয়া হয়। ফেনী পৌরসভার ভোটারদের মাঝে প্রশ্ন নির্বাচনকে কেন্দ্র করে আবারও ফেনীবাসী কলঙ্কের খাতায় নাম লেখাবে কিনা।
এদিকে, পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্ধিতা করছেন। আ.লীগের মনোনীত প্রার্থী (নৌকা) নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) আলাল উদ্দিন আলাল, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী (নাঙ্গল) ইয়ামিন হাছান ইমন, চরমোনাই মনোনীত ইসলামী আন্দোলনের প্রার্থী (হাতপাখা) গোলামুর রহমান আযম ও এনডিএম মনোনীত প্রার্থী (সিংহ) তারিকুল ইসলাম। তারা যার যার দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করছেন। পৌরসভার ১৮টি সাধারণ ওয়ার্ড ও ৬টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ২৪ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১৫ জন কাউন্সিলর ভোটের আগেই কোন প্রতিদ্ব›িদ্ব না থাকায় জয়ের পথে রয়েছেন। বাকী ৮টি সাধারণ ওয়ার্ড ও ১টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটে গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১৮ দিন আগে দলীয় প্রতীক পেয়ে প্রার্থীরা নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণায় সরব ছিলেন।
আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী ইনকিলাবকে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে নৌকার প্রচার-প্রচারণায় ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। প্রচারণাকালে জনগণের যে সাড়া পাচ্ছি তা দেখে মনে হয় নৌকার বিজয় সুনিশ্চিত। ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী ও প্রধানমন্ত্রীর সাবেক প্রটৌকল অফিসার আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিমের বলিষ্ঠ নেতৃত্বের কারণে ফেনীবাসী শান্তিতে আছেন। আমরা চাই সবাই এই শহরে সুন্দরভাবে বসবাস করুক। আমি চাই একটি সুষ্টু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন।
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আলাল উদ্দিন আলাল ইনকিলাবকে বলেন, ফেনীতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ আছে। জনগণের যে আশা আখাঙ্কা ভোট দেয়ার তার একটি সুষ্ঠু পরিবেশ যদি প্রশাসন তৈরি করে দিতে পারে তাহলে বিএনপির ভোটের বিপ্লব ঘটবে। নির্বাচনে আমার গণসংযোগে কোন বাধা ছিলনা। তবে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে আমার প্রায় ৫ হাজার পোস্টার ছিড়ে ফেলা হয়েছে ও আমাদের সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের হুমকি ধমকি দিচ্ছে, তাদের পোস্টার, ফেস্টুন, ব্যানার ছিড়ে ফেলা হয়েছে এবং বিভিন্ন ওয়ার্ডে সিসি ক্যামেরা খুলে ফেলেছে সন্ত্রাসীরা। নির্বাচনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে বিভিন্ন কেন্দ্রে বহিরাগত সন্ত্রাসীরা অবস্থান নিচ্ছেন। প্রশাসন যদি ভোটের মাঠে ভোটারদের কেন্দ্রে যাওয়ার নিরাপত্তা না দিতে পারে তাহলে আমরা ভোটারদেরকে কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করবো।
জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, ফেনী পৌর নির্বাচন সফল করার লক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা যার যার অবস্থান থেকে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, নির্বাচনের এখনো পর্যন্ত সুষ্ঠু পরিবেশ রয়েছে। তিনি আশা করেন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ফেনীবাসীকে উপহার দিতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন