বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মদের হোম ডেলিভারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ এএম

করোনা সংক্রমণ রোধে যুক্তরাষ্ট্রের অনেক বিমান পরিবহণ সংস্থাই তাদের ফ্লাইটে অ্যালকোহল বিতড়ন করা বন্ধ করে দিয়েছে। এ কারণে তাদের কাছে প্রচুর মদ থেকে অবশিষ্ট থেকে গিয়েছে। এই পরিপ্রেক্ষিতে আমেরিকান এয়ারলাইনস সিদ্ধান্ত নিয়েছে তারা তাদের কাছে থাকা অতিরিক্ত মদ বিক্রি করবে এবং সরাসরি ক্রেতাদের বাসায় ডেলিভারি দেবে।

এই পরিকল্পনার আওতায় সংস্থাটি ‘ফ্ল্যাগশিপ সেলারস’ নামে একটি নতুন প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামের আওতায় সরাসরি বা মাস ভিত্তিক চুক্তিতেগ্রাহকরা তাদের পছন্দ মতো মদের বোতল কিনতে পারবেন। মাসিক সাবস্ক্রিপশন প্ল্যানের ক্ষেত্রে প্রতি মাসে ৯৯ ডলার করে পরিশোধ করতে হবে। ব্র্যান্ডের ভিত্তিতে প্রতি বোতল ওয়াইনের দাম আমেরিকান এয়ারলাইন্স ১৩ থেকে ৪০ ডলার মূল্য নির্ধারন করেছে। তাদের সবচেয়ে ব্যয়বহুল অফারটি ৩ বোতল শ্যাম্পেনের একটি প্যাকেজ, যার মূল্য ৩০০ ডলার।

করোনা মহামারীতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বিমান পরিবহণ সংস্থাগুলো। আগের তুলনায় তারা এখনও অনেক কম ফ্লাইট পরিচালনা করছে। আমেরিকান এয়ারলাইন্স ইতিমধ্যে ৩৬০ কোটি ডলার লোকসান দিয়েছে বলে তাদের সর্বশেষ প্রতিবেদনে জানা গেছে। এই মদ বিক্রি তাদের লোকসান পূরণে খুব একটা প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে না। তবে সংস্থাটি আশা করছে যে, নতুন এই অ্যাট-হোম ওয়াইন প্রোগ্রাম থেকে প্রথম তিন মাসেই তারা অন্তত ৪০ থেকে ৫০ হাজার ডলার আয় করতে পারবে। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ইব্রাহিম ২৯ জানুয়ারি, ২০২১, ২:৩৪ এএম says : 0
আর কত কিছু যে দেখতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন