ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পারটেক্স গ্রুপের দুই পরিচালকসহ অন্যদের বিরুদ্ধে বিচার চলবে

মামলা বাতিলের আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৪ এএম

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্পে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে প্লট বরাদ্দের মামলার কার্যক্রম চলবে। মামলা বাতিলের আবেদনের (কোয়াশমেন্ট পিটিশন) চূড়ান্ত শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মহি উদ্দিন শামীমের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
পার্টেক্স গ্রুপের চেয়ারম্যান মরহুম এম এ হাসেমের ছেলে শওকত আজিজ (রাসেল), আশফাক আজিজ (রুবেল), ঘটনার সময়কার রাজউকের চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরী, সদস্য এসডি ফয়েজ, একেএম ওয়াহেদুল ইসলাম, এসএম জাফর উল্লাহ, এইচ এম জহুরুল হক এবং রেজাউল করিম তরফদার এ মামলার আসামি। রাসেল এবং রুবেল পারটেক্স গ্রুপের পরিচালক।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, ইকবাল উদ্দিন চৌধুরী রাজউকের চেয়ারম্যান থাকাকালে ক্ষমতার অপব্যবহার ও প্রভাব খাটিয়ে পরষ্পর যোগসাজশে অবৈধভাবে পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা এম এ হাসেমের দুই ছেলে শওকত আজিজ ও আশফাক আজিজকে পূর্বাচল প্রকল্পে ১০ কাঠা করে মোট ২০ কাঠার দুটি প্লট বরাদ্দ দেয়া হয়। অথচ প্লট গ্রহীতারা একই প্রকল্পে ‘শিল্পপতি কোটায়’ আবেদন করে প্লট পাননি। এ কারণে ওই আবেদন প্রত্যাহার করে তারা জামানতের টাকা তুলে নেন।

আবেদন প্রত্যাহারকারীরা বিবেচনাযোগ্য না হলেও তা রাজউকের বিশেষ বোর্ড সভায় এই বরাদ্দ অনুমোদন করিয়ে নেয়া হয়। এ মামলায় গ্রেফতার হন ইকবাল উদ্দিন চৌধুরী। দীর্ঘ তদন্ত শেষে চার্জশিট দাখিল করে দুদক। চার্জশিট গৃহীত হওয়ার পর আসামিপক্ষ উচ্চ আদালতে মামলা বাতিলের আবেদন জানান আসামিরা। গত বছরের ১৪ নভেম্বর এসডি ফয়েজ এবং একেএম ওয়াহেদুল ইসলামের করা আবেদনের শুনানি শেষে রুল জারি করেন হাইকোর্ট। গতকালের আদেশে এ রুল খারিজ করে দেয়া হয়।

আবেদনকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুর রেজাক খান ও আব্দুল্লাহ আল মাহমুদ। রাজউকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট কেএম সাইফুদ্দিন। দুদকের পক্ষে খুরশিদ আলম খান এবং সরকারপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। খুরশিদ আলম খান বলেন, এই খারিজাদেশের ফলে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা চলতে আর কোনো বাধা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন