শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওয়ালটন ফ্রিজ : ২০২১ হবে বাম্পার সেলস ইয়ার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৩ এএম

করোনাভাইরাস মহামারির দুর্যোগ কাটিয়ে দেশের ফ্রিজ বাজারে এসেছে স্বাভাবিক গতি। সেইসঙ্গে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন ফ্রিজের চাহিদা ও বিক্রিও করোনা পূর্ববর্তী স্বাভাবিক ধারায় ফিরে এসে। যার প্রেক্ষিতে ফ্রিজ বিক্রিতে ওয়ালটন টার্গেট নিয়েছে- ২০২১ হবে বাম্পার সেলস ইয়ার বা বর্ষ। অর্থাৎ, ২০২১ এ বিগত যেকোনো বছরের চেয়ে বেশি পরিমাণ ফ্রিজ বিক্রির লক্ষ্য নিয়ে সকল প্রস্তুতি ও পরিকল্পনা নিয়েছে দেশের এই ইলেকট্রনিক্স জায়ান্ট।

সূত্র মতে, বিগত বছরগুলোর মধ্যে ওয়ালটনের সবচেয়ে বেশি ফ্রিজ বিক্রি হয়েছিল ২০১৯ এ। সেবছর জানুয়ারি থেকে ডিসেম্বর সময়ে ২০ লাখেরও বেশি ফ্রিজ বিক্রি হয়েছিল ওয়ালটনের। ২০২১ সালে তার ওই বিক্রিকেও ছাড়িয়ে যাওয়ার টার্গেট নিয়েছেন তারা। টার্গেট পূরণে গবেষণা ও উন্নয়ন (আরএনডি), ডিজাইন, উৎপাদন, মান নিয়ন্ত্রণ বা কিউসি, বিপণন, ব্র্যান্ডিং ও সেলস সকল বিভাগে নেয়া হয়েছে প্রয়োজনীয় প্রস্তুতি ও কর্মপরিকল্পনা।

ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইভা রিজওয়ানা নিলু বলেন, করোনায় গত বছর দেশের সকল ব্র্যান্ডেরই ফ্রিজ বিক্রি কম হয়েছে। ২০২০ সালে ওয়ালটনের প্রায় ১৪ লাখ ফ্রিজ বিক্রি হলেও মার্কেট শেয়ার ছিলো ৭০ শতাংশের বেশি। যা নিঃসন্দেহে সন্তোষজনক।
ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ওয়ালটন ফ্রিজ বিক্রিতে ২০২১ সাল হবে বাম্পার সেলস ইয়ার। সেলক্ষ্যে প্রয়োজনীয় সব পরিকল্পনা নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন