মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৩:২৩ পিএম

কক্সবাজার জেলা সদর হাসপাতালে সংগঠিত অগ্নিকান্ডের ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত ২৭ জানুয়ারী কক্সবাজার সদর হাসপাতালে অনাকাঙ্ক্ষিত এক অগ্নি কান্ডের ঘটনায় প্রাণ হানির কোন ঘটনা না ঘটলেও ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

তদন্ত কমিটির প্রতিবেদন ও সুপারিশের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

কক্সবাজার জেলা সদর হাসপাতালে সংগঠিত অগ্নিকান্ডস্থল বৃহস্পতিবার ২৮ জানুয়ারী পরিদর্শন শেষে এক ভিডিও বার্তায় তিনি এ তথ্য জানান।

এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল আরাে বলেন, হাসপাতালের রোগী, তাদের স্বজন, সাধারণ মানুষের আতংকিত ও উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই।

সেদিন পুলিশ, ফায়ার সার্ভিস, সাংবাদিক, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী সহ সবার সহযোগিতায় হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এমপি সাইমুম সরওয়ার কমল আগুন নিয়ন্ত্রণে সহায়তাকারী সবাইকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, অগ্নিকান্ডে উল্লেখযোগ্য কোন ক্ষয়ক্ষতি হয়নি। একটা ঘটনার সময় ছোটখাটো যেমনি আহত হয়, আল্লাহর অসীম রহমতে তার বেশী হয়নি। কোন হতাহতও হয়নি। হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা ও অন্যান্য নিয়মিত কার্যক্রম এখন স্বাভাবিকভাবেই চলছে।

আগুনে দেওয়ালে সিমেন্টের আস্তরের সামান্য যে ক্ষতি হয়েছে, তা সহসাই সংস্কার করা হবে বলে জানান এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, কক্সবাজার জেলা সদর পাতালে কোটি কোটি টাকা মূল্যের যন্ত্রপাতি ও ওষুধ সামগ্রী রয়েছে।

ভিডিও ফুটেজে কক্সবাজার জেলা সদর হাসপাতালের সুপার ডা. রফিক উস সালেহীন বলেন, যে কক্ষটিতে আগুন লেগেছিল, সেখানে কিছু অব্যবহারযােগ্য আসবাবপত্র, পরিত্যক্ত লেপ, তোষক, বালিশ ছিলো।

তিনি বলেন, আগুনের সুত্রপাত ও আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত কমিটির রিপাের্টের পর জানা যাবে। আগুন লাগার পর সাড়ে ৩ ঘন্টা থেকে ৪ ঘন্টার মধ্যে হাসপাতালের চিকিৎসা সেবা স্বাভাবিক হয়ে যায়।

পরিদর্শনকালে এমপি সাইমুম সরওয়ার কমল এর সাথে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নওশাদ রিয়াদ , হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য রুস্তম আলী চৌধুরী, চিকিৎসক, সাংবাদিক সহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন