বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাকিবের স্ক্যানে স্বস্তির খবর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব আল হাসানের থাকা নিয়ে বড় শঙ্কাই ছিল। কুঁচকির ইনজুরিতে পড়েছিলেন দেশ সেরা এ তারকা। তবে স্বস্তির খবর প্রথম টেস্ট ম্যাচ থেকেই তাকে পেতে যাচ্ছে বাংলাদেশ। এমনটাই বলেছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসাইন চৌধুরী। দুই-তিন দিনের মধ্যে সাকিবকে অনুশীলনেও দেখা যাবে বলে জানালেন তিনি।
উইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে কুঁচকিতে টান লেগেছিল সাকিবের। সেদিন মাঠ থেকেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন এ অলরাউন্ডার। ম্যাচের পর সাকিব বলেছিলেন, কুঁচকির অবস্থা তার কাছে খুব ভালো মনে হচ্ছে না। পরে বিসিবি জানায়, তাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। পর্যবেক্ষণের সেই সময় পরে বেড়ে যায় আরও ৪৮ ঘণ্টা। গতপরশু দলের অনুশীলনেও তিনি ছিলেন না। এ দিন সকালে স্ক্যান করানোর পর বিশ্রামে ছিলেন তিনি। খেলছেন না গতকাল থেকে শুরু হওয়া প্রস্তুতি ম্যাচেও। এরমধ্যে তার স্ক্যানও করা হয়। আর তার ফলাফল খুব ভালো বলেই জানান বিসিবি চিকিৎসক। আর তাই প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে কোনো সংশয় নেই বলেই জানালেন মঞ্জুর, ‘স্ক্যান রিপোর্ট খুবই ভালো। ক্লিনিকালি কোনো সমস্যা নেই। আমরা আশা করছি খুব দ্রুতই অনুশীলনে ফিরবে। ফিজিও-ও তাকে দেখেছে। আমরা আশা করছি প্রথম টেস্ট থেকেই খেলবে।’
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ইনজুরিতে পড়েন সাকিব। ক্যারিবিয়ান ইনিংসের ৩০তম ওভারের ঘটনা। নিজের চতুর্থ বল করার পর পঞ্চম বলটি করার প্রস্তুতি নিচ্ছিলেন সাকিব। বড় পদক্ষেপ নেওয়ার সময় কুঁচকিতে টান অনুভব করেন। সঙ্গে সঙ্গেই পা চেপে ধরে মুখ বিকৃত করে ফেলেন। তবে এরপরও বলটি করেছিলেন সাকিব। কিন্তু পরে আর পেরে ওঠেননি। ফিজিও মাঠে আসার পর প্রাথমিক চিকিৎসা নিলেও মাঠে থাকা সম্ভব হয়নি। এ সময় ফিজিও কথায় দৌড়ানোর সময় অস্বস্তি অনুভব করেন। এরপর ফিজিওর সঙ্গে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন এ অলরাউন্ডার।
নিষেধাজ্ঞার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ম্যান অব দ্য সিরিজ হন সাকিব। টেস্ট সিরিজেও দলের মূল ভরসা তিনিই। আগামী বুধবার থেকে চট্টগ্রামেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। শেষটি হবে মিরপুরে, ১১ ফেব্রুয়ারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন