সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

৩য় ধাপে টাঙ্গাইলের পাঁচটি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১০:২৬ এএম

৩য় ধাপে টাঙ্গাইলের পাঁচটি পৌরসভায় ভোট গ্রহণ শুরু হয়েছে। পৌরসভা গুলো হচ্ছে টাঙ্গাইল সদর, মির্জাপুর, মধুপুর, ভূঞাপুর ও সখীপুর। আজ শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া একটানা ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

টাঙ্গাইল পৌরসভা :
১৮টি ওয়ার্ড নিয়ে গঠিত টাঙ্গাইল পৌরসভায়। এবারের পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত সিরাজুল হক আলমগীর, বিএনপি মনোনীত মাহমুদুল হক সানু ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. আব্দুল কাদের রয়েছেন। এছাড়া এই পৌরসভার ১৮টি ওয়ার্ডে ৩৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ১০০ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় মোট ভোটার ১ লক্ষ ২৪ হাজার ৪২৫ জন। এর মধ্যে ৬০ হাজার ৩৩৪ জন পুরুষ ও ৬৪ হাজার ৯১ জন মহিলা ভোটার।

মির্জাপুর পৌরসভা :
মির্জাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত সালমা আক্তার ও বিএনপি মনোনীত মো. শফিকুল ইসলাম। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩০ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৬৬৯ জন। এর মধ্যে ১০ হাজার ১৯১ জন পুরুষ ও ১১ হাজার ৪৭৮ জন মহিলা ভোটার।

ভূঞাপুর পৌরসভা :
ভূঞাপুর পৌরসভায় রয়েছে ৯টি ওয়ার্ড। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. মাসুদুল হক মাসুদ, বিএনপি মনোনীত মো. জাহাঙ্গীর হোসেন। এছাড়াও এই পৌরসভায় মেয়র পদে মো. আব্দুল সাত্তার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভূঞাপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩৩ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৭২৯ জন। এর মধ্যে ১০ হাজার ৭৮৯ জন পুরুষ ও ১০ হাজার ৯৪০ জন মহিলা ভোটার।

মধুপুর পৌরসভা :
৯টি ওয়ার্ড নিয়ে মধুপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ২ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. সিদ্দীক হোসেন, ও বিএনপি মনোনীত মো. আ. লতিফ পান্না। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৪১ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ৪১ হাজার ৯৩৯ জন। এর মধ্যে ২০ হাজার ৭৫২ জন পুরুষ ও ২১ হাজার ১৮৭ জন মহিলা ভোটার।

সখীপুর পৌরসভা :
৯টি ওয়ার্ড নিয়ে সখীপুর পৌরসভা গঠিত। এই পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. আবু হানিফ আজাদ, বিএনপি মনোনীত মো. নাছির উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী মো. সানোয়ার হোসেন সজীব। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৩১ জন সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন। এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ ও ১১ হাজার ৫৭৫ জন মহিলা ভোটার।

টাঙ্গাইলের জেলা সিনিয়র নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচন ম্পন্ন করার লক্ষে র‌্যাবের ১০টি টিম, পুলিশের মোবাইল টিম, স্টাইকিং ফোর্স ও ৫৪টি ভ্রাম্যমান আদালতের পাশাপাশি ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন