শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ডিপজলের শিক্ষকতার ভুয়া স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ১২:৩৩ পিএম

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। শুধু অভিনেতা নয়, তিনি একাধারে প্রযোজক, পরিচালক, ব্যবসায়ী ও রাজনীতিবিদ। এসব পরিচয়ের সঙ্গে নতুন পরিচয় যুক্ত হয়েছে তার। এবার বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করতে যাচ্ছেন তিনি। রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন বিভাগে শিক্ষকতা করবেন এ অভিনেতা। সিনেমা ম্যানেজমেন্ট বিষয়ে তাত্ত্বিক ক্লাস নিবেন ডিপজল। এমনটাই জানা গেছে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট সূত্রে।
 
এই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। শুধু তাই নয়, কোনো কোনো অনলাইন পোর্টাল সংবাদও প্রকাশ করে ফেলেছে ফেসবুকের ওই স্ক্রিনশটের সূত্র ধরে। ওই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট যাচাই পর্যন্ত করার প্রয়োজন মনে না করে ফেসবুকে ডিপজলের শিক্ষক শেয়ার করছেন নেটিজেনরা। তবে বিষয়টিকে ভুয়া বলে নিশ্চিত করেছেন মনোয়ার হোসেন ডিপজল।
 
বৃহস্পতিবার রাতে চলচ্চিত্র সংশ্লিষ্ট গ্রুপগুলোতে প্রথম ডিপজলের শিক্ষকতা বিষয়ের স্ক্রিনশটটি ছড়িয়ে পড়ে। স্ক্রিনশটে দেখা যায়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন মনোয়ার হোসেন ডিপজল। শুধু তা-ই নয়, মনোয়ার হোসেন ডিপজলের একটি বিশ্ববিদ্যালয়ের ই-মেইল অ্যাকাউন্টও যুক্ত করা হয়েছে। আবার ক্লাসের সময়ও লেখা। সপ্তাহের প্রতি রোববার এবং বুধবার সকাল ১১টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত ক্লাস নিবেন ডিপজল। যাকে কেন্দ্র করে এত কিছু অথচ তিনিই জানেন না কিছু।
 
শিক্ষকতা করার বিষয়টিকে ভুয়া বলে উল্লেখ করে শুক্রবার বিকেলে ডিপজল বলেন, 'এত কিছু শুনলাম আপনার কাছে আর আমিই কিছু জানলাম না। আমি ভার্সিটিতে পড়ামু আর আমি জানুম না, এইডা কেমন কথা? এইগুলান ভুয়া, আমার লগে কোনো বিশ্ববিদ্যালয়ের কেউ যোগাযোগ করে নাই। ক্যান ইন্টারনেটে ছড়াইতাছে আমি কিচ্ছু জানি না। এসব মনে হয় পোলাপানের কাম।'
 
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একজন সহকারী পরিচালক ডিপজলের শিক্ষকতার বিষয়টিকে সোশ্যাল মিডিয়া গুজব অভিহিত করে বলেন, 'একটি অনলাইনে পোর্টালে এমন একটি খবর দেখে আমি বিস্মিত হয়েছে। ইতিমধ্যে আমি প্রোটেস্ট করেছি। এটি সত্য নয়। একটি মিথ্যা তথ্য সুন্দর করে সাজিয়ে ছড়িয়ে কেন দেওয়া হচ্ছে তা বোধগম্য নয়। হয়তো মানুষের হাতে অফুরন্ত সময় এ জন্যই হয়তো এমন মিম করছে। আর এই মিম ধরে যাচাই-বাছাই না করেই সংবাদ করে ফেলছে কিছু অনলাইন নিউজ পোর্টাল। সিনেমা ম্যানেজমেন্ট নামে যে আমাদের কোনো কোর্স বা সাবজেক্ট নেই, এটা আমাদের ওয়েবসাইটে দেখলেই তথ্য পেত।'
 
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের অধীনে 'মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন্স' বিভাগ চালু রয়েছে। যেখানে আন্ডারগ্র্যাজুয়েট ও পোস্ট গ্র্যাজুয়েট কোর্স চালু রয়েছে। মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন্স-এর অধীনে 'সাউথ এশিয়ান সিনেমা' নামে একটি কোর্স থাকলেও 'সিনেমা ম্যানেজমেন্ট' নামে কোনো কোর্স পাওয়া যায়নি। তবে দু-একজন স্ক্রিনশটের বিষয়ে লিখেছেন, এটি একটি মিম।
 
মনোয়ার হোসেন ডিপজল নতুন যে সিনেমাটি নির্মাণ করছেন-তার নাম 'মানুষ কেন অমানুষ’ সিনেমাটি পরিচালনা করছেন মনতাজুর রহমান আকবর। এর কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে ডিপজল, জয় চৌধুরী ও মৌ খানকে। এতে আরো অভিনয় করছেন বড়দা মিঠু, রাশেদা চৌধুরী, জ্যাকি আলমগীর, বকুল সওদাগর, কিরণ কুমার, সেলিম প্রমুখ। ডিপজলের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান অমি-বনি কথাচিত্র থেকে সিনেমাটি নির্মিত হচ্ছে। ডিপজলের গল্প অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন আব্দুল্লাহ জহির বাবু।
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন