শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাল রংপুরে আসছে করোনার প্রথম ডোজের আড়াই লাখ ভ্যাকসিন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৬:০৯ পিএম

প্রথম ধাপে রংপুরের জন্য বরাদ্দকৃত আড়াই লাখ ডোজ করোনা ভ্যাকসিন কাল রোববার রংপুরে আসছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।
তিনি জানিয়েছেন, কাল রোববার ভ্যাকসিনের ১৭টি কার্টুন রংপুরে এসে পৌঁছাতে পারে। পৌঁছিলে এগুগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে রাখা হবে। প্রতি কার্টুনে এক হাজার ২’শ ভায়াল থাকে এবং প্রতি ভায়ালে ১০টি করে ডোজ থাকবে। এছাড়া তাদের কাছে অতিরিক্ত আরও চার কার্টুন থাকবে। সে হিসেবে প্রথম ধাপে রংপুরে ২ লাখ ৫২ হাজার ডোজ টিকা কাল আসছে। যা আগামী ৭ ফেব্রুয়ারি থেকে দেয়া শুরু হবে।
তিনি আরও জানিয়েছেন, রংপুর মহানগরীর ভেতরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং উপজেলাগুলোতে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এসব টিকা দেয়া হবে। পরবর্তীতে আরও ডোজ আসলে নিয়ম মাফিক এসব টিকা দেয়া হবে। টিকা দেয়ার কাজে নিয়োজিত স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
ভ্যাকসিন পেতে অগ্রাধিকার ভিত্তিতে তালিকাভুক্তদের অনলাইনে বাধ্যতামূলক রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না বলেও জানিয়েছেন তিনি।
রংপুর ছাড়া বিভাগের দিনাজপুর জেলায় আট কার্টুন, কুড়িগ্রামে পাঁচ কার্টুন, লালমনিরহাটে তিন কার্টুন, গাইবান্ধায় ছয় কার্টুন, নীলফামারীতে পাঁচ কার্টুন, ঠাকুরগাঁওয়ে চার কার্টুন এবং পঞ্চগড়ে দুই কার্টুন টিকা সরবরাহ করা হবে। সে হিসেব অনুযায়ী রংপুর বিভাগে প্রথম ধাপে মোট ৬ লাখ ৪৮ হাজার ডোজ টিকা সরবরাহ করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন