বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নলছিটি পৌরসভা নির্বাচন: আ.লীগ বিদ্রোহী ও বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৭:০৫ পিএম

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে বহিরাগতদের কেন্দ্র দখল, অনিয়ম, ভোটারদের কাছ থেকে ব্যালট কেড়ে নেওয়াসহ নানা অভিযোগে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী (স্বতন্ত্র) কে এম মাছুদ খান ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. মজিবুর রহমান নির্বাচন বর্জন করেছেন।

শনিবার সকাল ১০টায় এক ভিডিও বার্তায় মাছুদ খান ভোট বর্জনের ঘোষণা দেন। নির্বাচন একপেশে হচ্ছে জানিয়ে বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবুর রহমান বেলা ১২টার দিকে ভোট বর্জন করেন। তবে নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল ওয়াহেদ খান বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশে হয়েছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্বিঘ্নে ভোট দিয়েছেন। পরাজয় বুঝতে পেরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোট বর্জন করেছেন। এদিকে শংকরপাশা কেন্দ্রে থেকে বেলা ১২টার দিকে আবদুর রহমান (১৮) নামে এক যুবককে কেন্দ্রের মধ্যে চাকু নিয়ে প্রবেশ করায় পুলিশ তাকে গ্রেপ্তার করে।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এছাড়ও সাধারণ কাউন্সিলর ৪০ ও সংরক্ষিত নারী কাউন্সিলর ১৩ জন নির্বাচনে লড়াই করছেন। পৌরসভায় মোট ভোটার রয়েছে ২৪ হাজার ১০১ জন। এর মধ্যে ১২ হাজার ৫০ পুরুষ ও ১২ হাজার ৫১ জন নারী।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান জানান, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে। উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন