বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থীর বিজয়, জাল ভোটের অভিযোগে আটক-৮

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৭:২৫ পিএম

দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে। দুই পৌরসভাই মেয়র নৌকার প্রার্থীর বিজয়। শনিবার (৩০ জানুয়ারি) সকালে ৮টায় ভোটগ্রহন শুরু হয় এবং তা চলে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই দুই পৌরসভার ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। ঘন কুয়াশা ও তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট নিয়ে ছিলো না ভোটারদের কোন অভিযোগ।

তবে ভোট কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহারের অভিযোগে দৌলতখানের একটি কেন্দ্র থেকে আ’লীগ ও বিএনপির দুই এজেন্ট এবং জাল ভোট দেয়ার অভিযোগে বোরহানউদ্দিনে ৬ ও ৭ নং কেন্দ্র থেকে ৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে এক যুবকের ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সকাল ১০টায় দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। এ সময় তিনি ভোট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে।

দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন আ’লীগ সমর্থিত প্রার্থী জাকির হোসেন তালুকদার। তিনি বলেন, কোথায় কোন সহিংসতার ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ ভোট হয়েছে এবং এ ভোটে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

দৌলতখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তৈফিকুল ইসলাম বলেন, সকাল থেকেই ভোটারদের সমাগম হয়েছে, কোথাও কোন সমস্যা হয়নি। বিকাল পর্যন্ত ৪০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার খবির হোসেন চৌধুরী বলেন, লাইনে দাড়িয়ে নারী ও পুরুষ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। ভোটারদের উপস্থিতি অনেক ভালো ছিলো। এখানে ৭৫৩টি ভোট কাস্ট হয়েছে।

বোরহানউদ্দিন পৌরসভার বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান কবির অভিযোগ করেন, ৪,৫ ও ৬নং কেন্দ্রে প্রভাব বিস্তার করে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে।
বোরহানউদ্দিন পৌর ৬নং ওয়ার্ডে ভোট দিতে আসেন ৮২ বছরের বৃদ্ধ সাইফুল ইসলাম। তিনি বলেন, সুন্দরভাবে ভোট দিয়েছি, কোন ভয়ভীতি নেই। ভোট দিতে পেরে আার খুবই ভালো লাগছে।

ভোলার পুলিশ সুপার সরকার মো: কায়সার জানান, কোথাও কোন সহিংসতার ঘটনা ঘটেনি। তবে সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে অনিয়মের অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। এদের সবাই কেন্দ্রে জাল ভোট দিতে এসেছিলো।

জেলা রিটার্নিং অফিসার আলাউদ্দিন আল মামুন বলেন, সহিংসতা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে। বোরহানউদ্দিন পৌরসভায় ৭০শতাংশ এবং দৌলতখান ৬০ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে নৌকার প্রার্থী মোঃ রফিকুল ইসলাম ও দৌলতখান পৌরসভায় মেয়র পদে মোঃ জাকির হোসেন তালুকদার নির্বাচিত হয়েছেন বলে জানা যায়। এদিকে দুই পৌরসভার নব নির্বাচিত মেয়র ও ভোটারদেরকে অভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন