শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাণীশংকৈলে শাসক দলের বিদ্রোহী ৫ মেয়র প্রার্থীকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৮:৫২ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর নির্বাচনে দলীয়ভাবে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পাঁচজনকে বহিষ্কার করেছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ।

শুক্রবার (২৯ জানুয়ারি) রাতে জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের (২৭ জানুয়ারি) যৌথ স্বাক্ষরিত চিঠি বহিষ্কৃতদের হাতে পৌঁছায়।

আওয়ামী লীগের বহিষ্কৃতরা হলেন- পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিউল ইসলাম, পৌর আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাধন বসাক, পৌর আওয়ামী লীগের সদস্য ইসতেগার আলী, পৌর আওয়ামী লীগের সদস্য রুকুনুল ইসলাম ডলার। উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান মেয়র আলমগীর সরকার।
জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য রাণীশংকৈল পৌর নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মোট আটজন সদস্য মনোনয়নপত্র দাখিল করেন। তবে দলীয়ভাবে মনোনয়ন পান মোস্তাফিজুর রহমান (মোস্তাক)। বাকি সাত প্রার্থী বিদ্রোহী হিসেবে মনোনয়ন বহাল রাখেন।

এরই প্রেক্ষিতে নৌকার বিদ্রোহী সাতজন প্রার্থীর মধ্যে পাঁচজন রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগে থাকায় তাদের বহিষ্কার করেছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ।
বাকি দুইজন বিদ্রোহী প্রার্থী- যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল খালেক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওরোজ কাউসার কানন আওয়ামী লীগের সহযোগী সংগঠনে থাকায় তাদের বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় কমিটিতে চিঠি পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ।

উল্লেখ্য, রাণীশংকৈল পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন মোট ১২ জন প্রার্থী। কাউন্সিলর পদে মোট ৩২ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা পদে ১৩ জন। রাণীশংকৈল পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২। তার মধ্যে পুরুষ সাত হাজার ৩৯০ ও মহিলা সাত হাজার ৩১২ জন। বিশ্ব ভালোবাসা দিবস (১৪ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন