শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানের দায়িত্ব গ্রহণ

চট্টগ্রাম বন্দর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে গতকাল রোববার দায়িত্বভার গ্রহণ করেছেন রিয়ার এডমিরাল এম শাহজাহান। তিনি বিদায়ী চেয়ারম্যান রিয়ার এডমিরাল শেখ মোঃ আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হলেন। এম শাহজাহান এর আগে মোংলা বন্দরের চেয়ারম্যান, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন), জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে বু ইকোনমি সেলের সদস্য এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে কোস্টগার্ড সদর দফতরে বাংলাদেশ কোস্টগার্ডের উপ-মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

দেশের দুই শীর্ষ প্রতিষ্ঠান চট্টগ্রাম বন্দর এবং কোস্ট গার্ডের উন্নয়নে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে যথাক্রমে এনপিপি এবং বিসিজিএমএস শান্তিকালীন মেডেল প্রদান করা হয়। জাতিসংঘ মিশনের অধীনে তিনি সিয়েরা লিওনে সামরিক পর্যবেক্ষক দলের টিম লিডার এবং হাইতিতে জাতিসংঘ মিশনে ব্যানকন-২ এ জাতিসংঘের শান্তিরক্ষী কর্মকর্তা হিসাবে কাজ করেছেন।

রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহজাহান ১৯৬৫ সালের ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৭ সালের ১ জানুয়ারি বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন লাভ করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ন্যাশনাল ডিফেন্স কলেজ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল থেকে ডেভেলপমেন্ট স্টাডিজের উপর এমফিল ডিগ্রি লাভ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
রায়হান ইসলাম ১ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫৯ এএম says : 0
অভিনন্দন
Total Reply(0)
আবদুর রহমান ১ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০০ এএম says : 0
আশা করি রিয়ার এডমিরাল এম শাহজাহান স্যার তার দায়িত্ব সঠিকভাবে পালন করবেন
Total Reply(0)
Alayer khan ১ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫৮ এএম says : 0
congratulations
Total Reply(0)
মোহাম্মদ কাজী নুর আলম ১ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫৯ এএম says : 0
অভিনন্দন ও শুভ কামনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন