বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশের চাঁদাবাজি ও নির্যাতন বন্ধের প্রতিবাদে রংপুরে ট্রাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৯ পিএম

পুলিশের চাঁদাবাজি, নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে রংপুরে ট্রাক চালকেরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন। আজ সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত নগরীর পূর্ব বাবুখা এলাকাস্থ ট্রাক টার্মিনাল (রংপুর-দিনাজপুর) মহাসড়ক ২ ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করে।

এসময় সড়কের দুই পাশে প্রায় ৩ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। আন্দোলনকারীরা দায়ী পুলিশ কর্মকর্তার বিচার দাবী করেন।

পরে সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) ফরহাদ ইমরুল কায়েস উপস্থিত হয়ে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয় এবং যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক জানিয়েছেন, ট্রাকের সমস্ত কাগজ পত্র হালনাগাদ থাকার পরেও সোমবার সকালে নগরীর দর্শণা এলাকায় তাজহাট থানার উপ-পরিদর্শক আশরাফ বালু বহনকারী ট্রাক চালক সজীবুর রহমান সজীবের ট্রাক থামিয়ে চাঁদা দাবী করেন। সে চাঁদা দিতে অস্বীকার করলে তাকে অশ্লীল ভাষায় গালাগাল করে এবং মামলা দেয়।

তিনি জানান, রংপুরের লোকাল ট্রাকগুলো ইট, বালু ভিটি মাটি বহন করে থাকে। কিন্ত রংপুর মেট্রোপলিটন থানা পুলিশ সড়কে চালচলকারী এসব ট্রাকের কাগজ পত্র হালনাগাদ থাকার পরেও প্রতিনিয়ত চাঁদাবাজি করে আসছে। চালকেরা টাকা দিতে অস্বীকার করলে তাদের নামে হয়রানী মূলক মামলা, গালাগাল, ও নির্যাতন করে আসছে।

আমরা থানা পুলিশের এসব হয়রানীর প্রতিবাদে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে লিখিত ভাবেও অভিযোগ দিয়েছি। কিন্ত এর পরেও পুলিশের এসব কর্মকান্ড বন্ধ হয়নি। বাধ্য হয়ে আজ আমরা সড়ক অবরোধ কর্মসূচী পালন করছি। থানা পুলিশ যদি তাদের এই কর্মকান্ড থেকে বিরত না থাকে তাহলে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন