শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাল সার্টিফিকেট তৈরির অভিযোগে আটক ২

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:০২ পিএম

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে জাল সার্টিফিকেট তৈরি ও তা বিক্রির অভিযোগে দুইজনকে আটক করেছে র‌্যাব। এসময় জাল সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত বেশ কিছু সরঞ্জামাদিও জব্দ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-৪ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী।

এর আগে সোমবার রাতে আশুলিয়া থানাধীন এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-৪ এর সদস্যরা।আটকেরা হলেন- গাইবান্ধা জেলার রবিউল আলম (৪২) ও দিনাজপুর জেলার বেল্লাল হোসেন (২২)।

র‌্যাব জানায়, রাতে আশুলিয়া থানাধীন এলাকায় একটি কম্পিউটার ট্রেনিং সেন্টারে বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল শিক্ষা সার্টিফিকেট তৈরির গোপন সংবাদ পায় র‌্যাব। পরে রাতে অভিযান চালিয়ে মৌসুমি ফোন এন্ড কম্পিউটার ট্রেনিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠান থেকে দুটি ভুয়া এইচএসসি সার্টিফিকেট ও শিক্ষাবোর্ডের ভুয়া সনদপত্র তৈরির কাজে ব্যবহৃত ১৫ টি খালি কাগজ উদ্ধার করা হয়। জব্দ করা হয় জাল সনদ তৈরিতে ব্যবহৃত একটি মনিটর, স্ক্যানার, কালার প্রিন্টার, সিপিইউ ও পেনড্রাইভ। এসময় আটক করা হয় জাল সনদ তৈরি চক্রের দুইজনকে।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুইজন জাল সার্টিফিকেট তৈরি ও বিক্রির কথা স্বীকার করেছে। মঙ্গলবার তাদের আশুলিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় আটকদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন