শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জন কেরির প্রতি হানিফের আহ্বান

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে দিন
স্টাফ রিপোর্টার : বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের ফিরিয়ে দিন। এ সময় তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতাযুদ্ধে অংশ নিয়েছেন এমন কোনো প্রমাণ নেই।
গতকাল সোমবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল বালক উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে যাত্রাবাড়ী থানা কৃষকলীগ এই আলোচনা সভার আয়োজন করে।
বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির উদ্দেশ্য হানিফ বলেন, দীর্ঘদিনেও দেশে আনা সম্ভব হয়নি বঙ্গবন্ধুর পলাতক খুনিদের। এই খুনিদের মধ্যে রাশেদ চৌধুরী এবং রিসালদার মোসলেম উদ্দিন রাজনৈতিক আশ্রয় নিয়েছে যুক্তরাষ্ট্র। এই খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে আনতে আমাদের সহযোগিতা করুন।
পঁচাত্তরের ১৫ আগস্ট সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচারে ১২ জনের মৃত্যুদ- বহাল রাখেন উচ্চ আদালত। ২০১০ সালের ২৮ জানুয়ারি বঙ্গবন্ধুর ঘাতকদের মধ্যে সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশীদ খান, আর্টিলারি মুহিউদ্দিন আহমদ, বজলুল হুদা এবং ল্যান্সার এ কে এম মহিউদ্দিনের ফাঁসি কার্যকর করা হয়। বঙ্গবন্ধুর ঘাতকদের ৬ জন এখনও বিদেশের মাটিতে পলাতক রয়েছে।
মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। তিনি ইতিহাসের মহানায়ক। মহানায়ককে কোনো শক্তি মুছে দিতে পারে না। বঙ্গবন্ধুর আদর্শকে মনোজগতে লালন করতে হবে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হানিফ বলেন, ’৭১-এর যুদ্ধাপরাধীদের দোসর এবং তাদের লালন পালন করছেন আপনার মরহুম স্বামী জিয়াউর রহমান। আপনিও একই পথ বেছে নিয়েছেন। এই জন্যই দেশবাসী আপনাদের বারবার প্রত্যাখ্যান করছে।
বিএনপিকে জামায়াতের সঙ্গ ছাড়ার আহ্বান জানিয়ে হানিফ বিএনপির কমিটির সমালোচনা করে বলেন, বিএনপির এই কমিটিতে স্থান দেয়া হয়েছে যুদ্ধাপরাধের সাজাপ্রাপ্ত আসামির সন্তান, ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত ও জঙ্গিবাদের লালন-পালনকারীদের। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে, বিএনপি কখনও জামায়াত ছাড়তে পারবে না। এরা আদর্শগতভাবে এক ও অভিন্ন। তাই, যারা বিএনপিকে মুক্তিযুদ্ধের পক্ষের দল হিসেবে ভাবছেন, তাদের সেই সময় সময় শেষ হয়ে গেছে বলে আমি মনে করি।
তিনি বলেন, বিএনপি আজ ঐক্যের ধুয়ো তুলে সন্ত্রাসী ও জঙ্গিবাদকে রক্ষা করতে চায়। কারণ, এই সন্ত্রাসী ও জঙ্গি বিএনপি জামায়াতের সৃষ্টি। তাই, তারা ধরা পড়লে বিএনপির মুখোশ উন্মোচিত হয়ে যাবে। এ কারণে সন্ত্রাসী ও জঙ্গিদের রক্ষা করার জন্যই ঐক্যের ধুয়ো তুলেছে বিএনপি
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক সামসুল হক রেজা, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলসহ আরও অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন