শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হট্টগোলে দিনাজপুর আইনজীবী সমিতির সাধারণ সভা স্থগিত

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ৯:০২ পিএম

দিনাজপুরে আইনজীবী সমিতির সাধারণ সভাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে। এই পরিস্থিতিতে স্থগিত করা হয়েছে সাধারণ সভা।

আইনজীবী সমিতির সাবেক কমিটির নেতাদের বিরুদ্ধে সমিতির নতুন ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ এনে বর্তমান নির্বাহী কমিটির এই সভা ডাকা হয়েছিল। যদিও সাবেক কমিটির দাবি বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনের গঠনতন্ত্র লঙ্ঘন করে স্বেচ্ছাচারিতা করছেন। বর্তমান কমিটির পক্ষ থেকে সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করা হয়েছে দুদকে। জালিয়াতি সংক্রান্ত আরো একটি মামলা করা হয়েছে আদালতে। অপরদিকে সাবেক কমিটির পক্ষ থেকে বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সোমবার দুপুরে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ভবনে সাধারণ সভা হওয়ার কথা ছিল বর্তমান কমিটির। কিন্তু এর আগেই সমিতির সামনে সাবেক নেতারা প্রতিবাদ সভা করে। এক পর্যায়ে প্রতিবাদ সভায় অংশগ্রহণকারীরা আদালত চত্বরে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা আইনজীবী সমিতির ভবনের সভাস্থলে গিয়ে চেয়ারটেবিল সরিয়ে ফেলে দেয়। এক পর্যায়ে তারা বর্তমান কমিটির সভাপতির কক্ষে গিয়ে প্রতিবাদ করে। এ সময় উভয়পক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোল বেধে যায়। পরে দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা গিয়ে সবাইকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় আইনজীবী সমিতির সাধারণ সভা স্থগিত ঘোষণা করা হয়।

সাবেক নেতাদের দাবী- জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সংবিধান লঙ্ঘন, রেজুলেশন জালিয়াতি ও চরম স্বেচ্ছাচারিতা করছেন। আইনজীবী সমিতির নতুন ভবন নির্মানে অনিয়মে হয়েছে এমন অভিযোগে সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেছে বর্তমান কমিটি। অথচ আইনজীবী সমিতির নতুন ভবন নির্মানের ব্যাপারে কোন ধরনের অনিয়ম হয়নি। তাছাড়া কারও কোন মতামত না নিয়েই এককভাবে এই মামলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাদের এই অবৈধ সাধারণ সভা করতে দেয়া হবে না বলে জানান তিনি।

এ ব্যাপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি মাহজারুল ইসলাম সরকার বলেন, আগের কমিটির সভাপতি নুরুজ্জামান জাহানী ও সাধারণ সম্পাদক তহিদুল হক সরকার নতুন ভবন নির্মানে অনিয়ম করেছেন। বিষয়টি আমরা তদন্ত করছি, কিন্তু সাবেক নেতারা একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধনে বর্তমান কমিটির বিরুদ্ধে আন্দোলন করছেন। আমাদের সাধারণ সভাস্থ গিয়ে চেয়ার-টেবিল ভাংচুর করেছে বলে অভিযোগ করেছেন তিনি।

এক পর্যায়ে দিনাজপুর জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুইয়া’র চেম্বারে সাবেক ও বর্তমান কমিটির নেতৃবৃন্দ বৈঠকে বসে আগামীকাল বুধবার বিকেলে উভয় পক্ষ আলোচনার মাধ্যেমে দ্বন্ধ নিরসন করার আশ্বাস দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন