শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষমতা ছেড়ে না দিলে জনগণ যেকোন মুহূর্তে রাজসিংহাসন দুমড়ে মুচড়ে ফেলবে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০৩ পিএম

জনগণের ক্ষমতা জনগণের নিকট ছেড়ে দেয়া না হলে অবৈধ সরকারের রাজসিংহাসন এদেশের স্বাধীনতাকামী মানুষ যেকোন মূহুর্তে দুমড়ে মুচড়ে ফেলবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নাশকতার মামলায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকে কারাগারে পাঠানোর প্রতিবাদে বুধবার (০৩ ফেব্রæয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন। বিবৃতিতে বলা হয়, অসত্য ও বানোয়াট মামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বাণিজ্য বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি আলহাজ¦ সালাহউদ্দিন আহমেদ বুধবার নি¤œ আদালতে হাজিরা দিতে গেলে তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়। এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে রাজনীতির অঙ্গন থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালতে জামিন নামঞ্জুর যেন বর্তমান আওয়ামী সরকারের দৈনন্দিন কর্মসূচিতে পরিণত হয়েছে। আর এই কর্মসূচি সফল করার লক্ষ্যে মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে জোর করে কেড়ে নেয়া হয়েছে।

তিনি বলেন, দেশকে বিরোধী দলশুন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ¦ সালাহউদ্দিন আহমেদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ। বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীনরা বিরোধী নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা, তাদের ওপর হামলা, নির্যাতন-নিপীড়ণ এবং গুম, বিচার বহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজী ও দখলবাজীকে জাতীয় সংস্কৃতির অংশ করতে নানাবিধ পরিকল্পনা হাতে নিয়েছে। সরকার দেশ শাসনে নজীরবিহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে। তবে সরকারের সকল অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণের ক্ষোভ এখন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। জনগণের ক্ষমতা জনগণের নিকট ছেড়ে দেয়া না হলে অবৈধ সরকারের রাজসিংহাসন যেকোন মূহুর্তে দুমড়ে মুচড়ে ফেলবে এদেশের স্বাধীনতাকামী মানুষ।

সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তাঁর নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md. Moniruzzaman ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৮ পিএম says : 0
জনগণ কারা, তারা কোথায় থাকে?? দেশে তো কোন জনগণ দেখি না, যরা রাজসিংহাসন দুমড়ে মুচড়ে ফেলতে পারে? আপনারা পেরেছেন ১২ বছরে???
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৯ পিএম says : 0
জনাব ,মির্জা ফখরুল ইসলাম সাহেব আমরা জানি আপনি অনেক জ্ঞানী ব্যক্তি আপনার মুখের ভাষায় এবং ব্যবহারে আমরা সব সময় মুগ্ধ,কিন্তু জনাব এই দুনিয়াটা ভালো মানুষের নয়,বর্তমানে দেশের যে অবস্থা আমি মনে করি আপনাদের মতো ভালো মানুষ কিছু করতে পারবেন না ,বর্তমানে দেশ ও দেশের জনগনকে বাঁচাতে হলে সেনা শাসন জরুরী ......................
Total Reply(0)
Harunur Rashid ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৯ পিএম says : 0
Another stooge of royal family . Be a leader, stop following . Looks like two royals own that country ,everyone else .......
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন