বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অপশক্তির মোকাবেলায় ছাত্র সমাজকে সোচ্চার হতে হবে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৫ পিএম

ঈমান ইসলাম ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্দ্রপ্রহরী হিসেবে মাদরাসা শিক্ষিতরা যুগ যুগ থেকে ভূমিকা পালন করে আসছেন। মাদরাসা শিক্ষিতরা সমাজে শান্তি প্রতিষ্ঠা, দুর্নীতি প্রতিরোধ, অন্যায় ও অশ্লীল কর্মকান্ডের প্রতিবাদসহ মানুষের ইহ-পরকালিন সামগ্রিক কল্যাণ ও মুক্তির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সুনাগরিক তৈরিতে কওমি মাদরাসা যে ভূমিকা পালন করে আসছে তার নজির বিরল। অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়, কওমি মাদরাসার স্বাতন্ত্রবোধ, স্বকিয়তা ও ঐতিহ্য ভূলুন্ঠিত করার জন্য সূ² ষড়যন্ত্র চলছে। কওমি মাদরাসা কোনো কারণে বাধার মুখোমুখি হলে এদেশের ইসলাম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। তাই দেশ ও মানুষের স্বার্থে ইসলাম বিনাশী সব অপশক্তির মোকাবেলায় ছাত্র সমাজকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

আজ বৃহস্পতিবার বাদ মাগরিব রাজধানী রামপুরা জামিয়া আরাবিয়া দারুল উলূম নতুনবাগ মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জামিয়ার মুহতামিম ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন। তিনি বলেন, অন্ধকারে নিমজ্জিত আমাদের এই সমাজ ব্যবস্থা ভেঙে কুরআন সুুুন্নাহের আলোকে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে ছাত্র সমাজকে এখন থেকে গভীর অধ্যায়নের পাশাপাশি লেখালেখি বক্তৃতা ও সব রকমের সৃজনশীল শিক্ষায় নিজেকে শিক্ষিত করে তুলতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যাকেস্টন গ্রুপের চেয়ারম্যান ও নতুনবাগ জামিয়ার উপদেষ্টা আলহাজ আজহারুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, আলহাজ শামসুল আলম, আলহাজ নিজামুদ্দিন, আলহাজ এস এম পারভেজ, আলহাজ এমদাদুল হক, দৈনিক যুগান্তরের সহকারী সম্পাদক মাওলানা তোফায়েল গাজালি, ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আল আদনান।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ আজহারুল ইসলাম প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব শিক্ষার্থীদেরকে মোবারকবাদ জানিয়ে বলেন, আপনারা দ্বীনের দাঈ তাই আপনাদের দায়িত্ব অনেক বেশি। আপনারা বক্তব্য ও লিখনীর মাধ্যমে দ্বীন প্রচার প্রসারে ভূমিকা রাখলে সমাজের সব অসঙ্গতি, অন্যায় সর্ম্পকে জাতি সচেতনতা লাভ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন