বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘পাল্টা কমিটি’র পদ ছাড়লেন তৈমূর আলম খন্দকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন ‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম’র সুপ্রিমকোর্ট ইউনিটের পাল্টা কমিটি থেকে পদত্যাগ করেছেন সিনিয়র অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। গত ২৬ জানুয়ারি অ্যাডভোকেট আবদুল জব্বার (এজে) ভূঁইয়াকে সভাপতি করে ২৫১ সদস্যের কমিটি ঘোষণার পর ১ ফেব্রুয়ারি তৈমুর আলম খন্দকারকে সভাপতি করে ৫০১ সদস্যের পাল্টা কমিটি গঠন করা হয়। এর দু’দিন পরই এ কমিটি থেকে তিনি পদত্যাগ করেন।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার। পদত্যাগপত্রটি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে পাঠানো হয়। পরে এটি সাংবাদিকদের মাঝে বিলি করা হয়। তৈমূর আলম খন্দকারের নেতৃত্বে গঠিত কমিটিতে সাধারণ সম্পাদক করা হয় এবিএম রফিকুল হক তালুকদার রাজাকে। এজে খানের কমিটিতে সাধারণ সম্পাদন করা হয় অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলকে। তবে পদত্যাগের পরও পাল্টা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল হক রাজা বলেন, আমরা ৫০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করেছি। সভাপতি পদত্যাগ করলেও সহসভাপতিদের মধ্য থেকে একজন সভাপতির দায়িত্ব পালন করতে পারবেন।

পদত্যাগ পত্রে তৈমুর আলম খন্দকার লিখেছেন, অনেকটা আবেগের বশবর্তী হয়ে আমরা একটা পাল্টা কমিটি গঠন করেছিলাম। ভবিষ্যতে এ ধরণের অনাকাঙ্খিত কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখার অঙ্গীকার করছি। আমার ঘোষিত কমিটি বাতিল করছি। একইসঙ্গে সদ্য ঘোষিত আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটকে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করছি। পদত্যাগের কারণ জানতে চাইলে তৈমূর আলম খন্দকার বলেন, ঐক্যের স্বার্থে এবং শক্তিশালী আইনজীবী ফোরামের স্বার্থে আমি পদত্যাগ করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন