শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাবরের দিন কেড়ে নিলো বৃষ্টি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

রাওয়ালপিন্ডি টেস্টের শুরুতে স্বাগতিক পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের দিনটি কেড়ে নিলো বৃষ্টি। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনে গতকাল পাকিস্তান সংগ্রহ করেছে ৩ উইকেটে ১৪৫ রান। এদিন দুই সেশন খেলা হলেও বৃষ্টির বাধায় তৃতীয় সেশন মাঠে গড়ায়নি। তবে দুই সেশনে চোখে পড়লো দু’দলের দাপট। দিনের প্রথম সেশনে দুর্দান্ত বল করে দ্রুত তিন উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের চাপে ফেলে দক্ষিণ আফ্রিকা। পরে বাবর আজম ও ফাওয়াদ আলমের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় পাকিস্তান।
দারুণ ব্যাট করে দলকে বিপর্যয় থেকে ফেরানো বাবর ফিফটি করে এগোচ্ছেন সেঞ্চুরির দিকে। তার সংগ্রহ অপরাজিত ৭৭ রান। এর আগে করাচি টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিকদের বিপর্যয়ে নজরকাড়া সেঞ্চুরি করেছিলেন ফাওয়াদ। রাওয়ালপিন্ডি টেস্টেও হাল ধরেছেন তিনি। অধিনায়ককে সঙ্গ দিয়ে ৪২ রানে খেলছেন তিনি।
টস জিতে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটা ছিল একেবারেই নড়বড়ে। ইনিংসের প্রথম ঘণ্টায় মাত্র ২২ রানে তারা হারায় টপ অর্ডার তিন ব্যাটসম্যানকে। দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ ধরাশায়ী করেন ওপেনার ইমরান বাট ও তিনে নামা অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলিকে। মহারাজের দারুণ এক ফ্লাইটেড ডেলিভারি দিতে গিয়ে ইমরান ধরা পড়েন উইকেটের পেছনে। ফেরার আগে করেন ১৫ রান। অন্যদিকে এলবিডবিøউর ফাঁদে পড়ে রানের খাতা খুলতেই পারেননি আজহার। দুইজন আউট হলে দেখেশুনেই খেলেছিলেন আরেক ওপেনার আবিদ আলি। কিন্তু খুব দ্রæতই তাকে ফেরান আনরিক নরকিয়া। তার করা বল শর্ট লেগে দারুণ ক্যাচ নেন এইডেন মারক্রাম। ফিরে যাওয়ার আগে আবিদ ৪৩ বলে করেন ৬ রান। মাত্র ১ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে যখন পাকিস্তান দিকহারা তখন দলকে ম্যাচে ফেরান বাবর ও ফাওয়াদ। এই দু’জনকে আর ফেরাতে পারেননি দক্ষিণ আফ্রিকান বোলাররা।
ক্রিজে নেমে আস্থার সঙ্গে খেলেই বাবর ৮১ বলে তুলে নেন ফিফটি। অধিনায়ক হিসেবে টেস্টে এটি তার প্রথম হাফসেঞ্চুরি। ১২৫ বলে ৭৭ রানে অপরাজিত থাকা বাবরের ইনিংসে রয়েছে ১২টি চারের মার। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন ফাওয়াদ। তার ১৩৮ বলের ধৈর্যশীল ইনিংসে আছে পাঁচটি বাউন্ডারি। ৪৩ ওভারে তাদের অবিচ্ছিন্ন ১২৩ রানের জুটিতে স্বস্তি নিয়েই শেষ টেস্টের প্রথম দিন পার করেছে পাকিস্তান।
পাকিস্তান ১ম ইনিংস : ৫৮ ওভারে ১৪৫/৩ (ইমরান ১৫, আবিদ ৬, আজহার ০, বাবর ৭৭*, ফাওয়াদ ৪২*; রাবাদা ১৩-১-৩৬-০, নরকিয়া ১১-৩-৩০-১, মহারাজ ২৫-৭-৫১-২, লিন্ডে ২.৫-১-২-০, এলগার ১.১-০-৬-০, মুল্ডার ৫-১-১৮-০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন