শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টেস্টে ফিরেও সাকিবের ফিফটি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

ওয়ানডে সিরিজ যেখানে শেষ হয়েছিল, টেস্ট সিরিজ সেখান থেকেই শুরু করলেন সাকিব আল হাসান। ফিফটি দিয়ে শেষ হয়েছিল রঙিন পোশাকের সিরিজ, সাদা পোশাকের সিরিজের প্রথম ম্যাচেই উপহার দিলেন আরেকটি ফিফটি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে ৩৯ রানে অপরাজিত ছিলেন সাকিব। গতকাল দ্বিতীয় দিন সকালে এই অলরাউন্ডার অনায়াসেই পৌঁছে যান ফিফটিতে। ১১০ বলে স্পর্শ করেন তিনি পঞ্চাশ। টেস্টে সাকিবের এটি ২৫তম ফিফটি। তার সবশেষ টেস্ট ফিফটিও ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, ২০১৮ সালের নভেম্বরে মিরপুরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮টি ফিফটি হয়ে গেল তার, তবে সেঞ্চুরি নেই এখনও।
নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর ব্যাট হাতে ছন্দে ফিরতেই একটু সময় লাগছিল সাকিবের। চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের শেষ সেশনে দারুণ ব্যাট করে প্রত্যাশার পারদটা আগের দিন নিজেই চড়িয়েছেন সাকিব। গতকাল প্রথম সেশনের শুরু থেকেও করছিলেন জমাট ব্যাটিং। গতকাল ২৯ রান যোগ করতে যে ৫৮ বল খেলেছেন, তাতে বাউন্ডারি মারার চেষ্টাই করেছেন কেবল একবার। মিড অফ আর এক্সট্রা কাভারের মাঝ দিয়ে ৪৯-এ পৌঁছে যাওয়া সে বাউন্ডারিতেও ফুটে উঠেছে হাতের ব্যাটটাকে কথা শোনাতে পারার পূর্ণ আত্মবিশ্বাস।
কিন্তু ওই যে পছন্দের শট- এই লোভটাই সংবরণ করতে পারেননি। কর্নওয়ালের করা পরের ডেলিভারিটি ছিল আগেরটির ‘রেপ্লিকা’- আর সাকিবও ফাঁদে পা দিয়ে আবারও কাট করতে গিয়ে ভুলটা বুঝতে পারেন। ততক্ষণে ব্যাট চালিয়ে ফেলেছেন এবং দোনোমনায় থেকে ক্যাচ দেন পয়েন্টে। ৬৮ রানের ভীষণ আশাব্যঞ্জক এক ইনিংসের দুঃখজনক অপমৃত্যু। তবে টানা দুই ফিফটির পর বলা যায়, নিজের সেরায় ফেরার পথেই আছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন