শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের পাশে আছে যুক্তরাষ্ট্র -সাংবাদিকদের রাষ্ট্রদূত মিলার

রোহিঙ্গা ইস্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

রোহিঙ্গা ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে আছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের মাধ্যমে আমরা বাংলাদেশের পাশে আছি। বাংলাদেশ দীর্ঘদিন ধরে রোহিঙ্গাদের বহন করে যাচ্ছে। এ বিষয়ে আমরা সবাই মিলে একযোগে কাজ করব।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন আর্ল আর মিলার। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সাক্ষাৎ শেষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়েরমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, পোশাক রফতানিসহ বিভিন্ন বিষয়ে দু’দেশের মধ্যে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। আমাদের স্বাধীনতা যুদ্ধে মার্কিন জনগণ বিভিন্নভাবে সহায়তা করেছে এবং আমাদের পাশে ছিল। তারা আমাদের স্বীকৃতি দেয়ার পর থেকে বিভিন্ন সময় পাশে থাকার আগ্রহ প্রকাশ করেছে এবং পাশে ছিল।

তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্র আমাদের সকল সিটি কর্পোরেশন ইস্যুতে কাজ করতে চায়। তাদের একটা প্রোগ্রাম আছে সিডিসি, সেটা নিয়ে আমাদের সঙ্গে কাজ করতে চায়। এ ব্যাপারে তারা আগ্রহের কথা জানিয়েছেন, আমি তাদের অভিনন্দন জানাই।

এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এটা কোনো টাকার প্রকল্প নয়, একটা দর্শন বা মডেল নিয়ে কাজ করবে তারা। মূলকথা হল আমাদের এখানে একটা মডেল ডেভলপ করতে চাচ্ছে তারা। সিঙ্গাপুর ও ইউরোপের বিভিন্ন দেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে তাদের এই মডেলটা আছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন