বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কুয়েতে বিদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩০ এএম

করোনা মহামারি নিয়ন্ত্রণে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ দিনের জন্য অভিবাসীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কুয়েত সরকার। তবে বিদেশে অবস্থান করা নিজ দেশের নাগরিক ও গৃহকর্মীদের প্রবেশে কোনও বাধা নেই।

কুয়েতি মন্ত্রিসভা এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেছে, তবে কুয়েতি নাগরিকদের প্রথম-স্তরের আত্মীয় স্বজন যেমন অভিভাবক ও সন্তান এবং তাদের গৃহকর্মীরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না। তবে যারাই প্রবেশ করবে, তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এ ছাড়া রাত ৮টার মধ্যে ব্যায়ামাগার, সেলুন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ফার্মেসি, সুপারমার্কেট ও অন্যান্য খাবারের দোকান এর আওতায় থাকবে না।

বিবৃতিতে বলা হয়, কারো যদি জাল করোনা সনদ প্রমাণিত হয় তাহলে ফিরতি ফ্লাইটে নিজ দেশে পাঠিয়ে দেওয়া হবে, একই সঙ্গে তাকে ৫০০ কুয়েতি দিনার জরিমানা গুনতে হবে।

কুয়েতে গত বুধবার আরও ৭৫৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে। জাতীয় ছুটির দিনগুলোতে যে কোনো ধরনের গণজামায়েত, সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশগুলোর তালিকায় রয়েছে-আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিসর, ভারত এবং জাপান।

সউদী আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার জানানো হয়েছে, রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া, বিনোদন কর্মকা- ও অনুষ্ঠান ১০ দিন বন্ধ থাকবে। সৌদি আরবে বুধবার ৩০৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন