শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কলাপাড়ায় আম্পানে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

কলাপাড়ায় ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রানের টিন বিতরণে অনিয়মের অভিযোগে সুবিধা বঞ্চিত দরিদ্র পরিবারের সদস্যরা মানববন্ধন করেন। গত বৃহস্পতিবার দুপুরের দিকে কলাপাড়া প্রেসক্লাব চত্বরে চাকামইয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারী-পুরুষ ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির এবং সংশ্লিষ্ট এনজিও গুড নেইবারস বাংলাদেশের বিরুদ্ধে এ মানববন্ধন করেন। আম্পানে ক্ষতিগ্রস্থরা অভিযোগ করেন প্রকৃত ক্ষতিগ্রস্থদের নাম বাদ দিয়ে স্বচ্ছল পরিবারের মাঝে টিন বিতরণের তালিকা প্রস্তুত করেন।

এ বিষয়ে প্রতিকার পাওয়ার জন্য ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহীদুল হক কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, চাকামইয়া ইউপি চেয়ারম্যান ও এনজিও কর্মকর্তাদের ডেকে জিজ্ঞাসা করা হয়, বিতরণে কোন অনিয়ম হয়নি বলে তারা আমাকে নিশ্চিত করেন। তবে বিষয়টি নিয়ে আরো স্বচ্ছতা নিশ্চিতে উভয় পক্ষকে নিয়ে বসা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানান।

ভুক্তভোগীদের দাবি, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ হওয়ায় পূর্নবাসনের জন্য ঘরের টিন প্রাপ্তির তালিকায় তাদের নাম অন্তর্ভূক্ত ছিলো। আকস্মিকভাবে তাদের নাম বাদ দিয়ে সচ্ছল পরিবারের মাঝে টিন বিতরণ করা হয়েছে। এর প্রতিবাদেই মানববন্ধন।

বিতরণ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত গুড নেইবারস এর কর্মকর্তা জেমস কিরনের সাথে যোগাযোগ করা হলে একটি মিটিংএ আছে বলে এড়িয়ে যান।


টিয়াখালী ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান শিমুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, চেয়ারম্যান মশিউর রহমান শিমু কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী। তাই স্থানীয় সরকার ইউপি চেয়ারম্যানকে তার পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়। জানা যায়, গত ২৯ নভেম্বর বিকালে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে মুক্তিযোদ্ধা শাহ আলমের ঘরে প্রবেশ করে চেয়ারম্যান শিমুর নেতৃত্বে তার ওপর অতর্কিত হামলা চালায় একদল সন্ত্রাসী। এতে শাহ আলমের হাত এবং পা ভেঙে যায়। এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় মুক্তিযোদ্ধা শাহআলমের স্ত্রী আকলিমা বেগম বাদী হয়ে ১১ জনকে আসামি করে কলাপাড়া থানায় মামলা করেন।

পুলিশ রাতেই চাকামাইয়া এলাকায় অভিযান চালিয়ে চেয়ারম্যান শিমু ও তার স্ত্রী এলিজাসহ ৫ জনকে গ্রেফতার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন