বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন চোটে শঙ্কায় সাকিব

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার বেশ আগেই মাঠ থেকে বেরিয়ে যান সাকিব হাসান। ধারণা করা হয়েছিল, কুঁচকির পুরনো চোট ফের ভোগাতে শুরু করেছে তাকে। তবে এমআরআই স্ক্যান করার পর মিলেছে নতুন আরেকটি চোটের প্রমাণ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের নতুন করে চোট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের তারকা অলরাউন্ডার বাম ঊরুর অন্য একটা অংশে ব্যথা পেয়েছেন।
বিসিবির মেডিকেল বিভাগ আপাতত সাকিবের চিকিৎসা চালিয়ে যাবে এবং তার অবস্থা পর্যবেক্ষণ করতে থাকবে। তবে বাস্তবতা বলছে, এই টেস্টে তার বোলিং করার সম্ভাবনা সামান্য। সতীর্থদের সঙ্গে ফিল্ডিং করতে মাঠে নামেননি তিনি। ফলে ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশের স্পিন আক্রমণে সামলাচ্ছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান।
সাকিব এই টেস্টে আর মাঠে ফিরবেন কিনা সে বিষয়ে কিছু জানানো হয়নি বোর্ডের পক্ষ থেকে। তবে ধারণা করা হচ্ছে, একেবারে বেকায়দায় না পড়লে তাকে খেলানোর ঝুঁকি নেবে না টিম ম্যানেজমেন্ট। এমনকি সিরিজের দ্বিতীয় টেস্টেও তার খেলা নিয়ে রয়েছে সংশয়।
নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই টেস্টে ফেরেন সাকিব। ব্যাট হাতে খেলেন ৬৫ রানের ইনিংস। আগের দিন নিজের তৃতীয় ওভারে বল আটকাতে গিয়ে ব্যথা পান সাকিব। ব্যথায় কুঁকড়ে গিয়ে কিছুটা সময়ের জন্য মাঠে বসে পড়েন তিনি। পরে শূশ্রুষা নিয়ে বল চালিয়ে গেলেও ৬ ওভার করার পর মাঠ ছাড়েন পায়ে অস্বস্তি নিয়ে।
কিছুদিন আগে দুদলের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে কুঁচকির চোটে পড়েছিলেন সাকিব। এই চোট নিয়ে তার টেস্টে খেলা ছিল যদি-কিন্তুর বেড়াজালে আটকে। তবে স্ক্যান করে ভালো রিপোর্ট আসায় একাদশে রাখা হয় তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন