বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুড়ে গেছে আছিয়ার টাকার বালিশ

যশোর কেন্দ্রীয় কারাগারে অগ্নিকান্ড

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

যশোর কারাগারের স্টাফ কোয়ার্টারে অগ্নিকান্ডে ঘরের সঙ্গে পুড়ে গেছে আছিয়া বেগমের ‘টাকার বালিশ’। প্রায় ৮ লাখ টাকা ছিল সেই বালিশে। পেনশনের টাকা জমা রেখে কারাগারের অদূরেই তিনি বাড়ি করছিলেন তিনি। অর্থ-সম্পদ সব হারিয়ে জেলখানার অভ্যন্তরেই আহাজারি করছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে যশোর কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের কোয়ার্টারে আগুন লেগে আছিয়া বেগমসহ ছয়টি পরিবারের সর্বস্ব ছাই হয়ে গেছে।

গতকাল যশোর কেন্দ্রীয় কারাগারে গিয়ে দেখা যায়, পুড়ে যাওয়া ঘরের ধ্বংসস্তুপের পাশে বসেই আহাজারি করছিলেন অবসরপ্রাপ্ত কারারক্ষী আছিয়া বেগম। তার স্বামী আমিনুর রহমান প্রধান কারারক্ষী ছিলেন। তিনি অবসরে গেছেন দেড় বছর আগে। কারাগারের পাশেই শেখহাটি বাবলাতলা এলাকায় বাড়ি করছিলেন তারা। টাকা রাখার জন্য ছোট্ট কাপড়ের বালিশ তৈরি করেছিলেন আছিয়া। আগুনে পুড়ে গেছে সেই টাকার বালিশ।

আছিয়া বেগমের ছেলে আলভি আহমেদ জানান, শেখহাটি বাবলাতলায় তারা বাড়ি করছিলেন। কারাগারের কোয়ার্টার থেকে তাদের ওই বাড়িতে উঠার কথা ছিল।

শুধু আছিয়া বেগমের পরিবারই নয়, কোয়ার্টারের ৬টি পরিবারের সবকিছুই বৃহস্পতিবারের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্তরা জানান, প্রত্যেক পরিবারেরই টাকা, পয়সা, স্বর্ণালংকার, আসবাবপত্রসহ সবকিছুই শেষ হয়ে গেছে। প্রত্যেক পরিবারের ১০ থেকে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সবমিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৮০ লাখ থেকে কোটি টাকার মত।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার তুহিন কান্তি খান জানান, কারারক্ষী কোয়ার্টারে আগুন লেগে ছয়টি পরিবারের সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। তাদেরকে তাৎক্ষণিক কিছু সহযোগিতা করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। কারণ, ক্ষয়ক্ষতিসহ পুরো বিষয়টি তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে যশোর কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের কোয়ার্টারে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। সার্ভিসের কর্মীরা প্রায় দেড়ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। যশোর কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটক পেরিয়ে বাম পাশে অবস্থিত কারারক্ষীদের এই স্টাফ কোয়ার্টার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন