বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাশিমপুর কারাগারের জেল সুপার ও জেলার বরখাস্ত

কারাগারে নারীসঙ্গ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

হলমার্কের জিএম তুষার আহমদকে কারাগারে এক নারীর সঙ্গে সময় কাটানোর সুযোগ করে দেয়ার ঘটনায় সংশ্লিষ্টতা থাকায় কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার রতনা রায় ও জেলার নূর মোহাম্মদ মৃধাকে বরখাস্ত করা হয়েছে। এর আগে অর্পিত দায়িত্ব থেকে তাদের প্রত্যাহার করা হয়েছিল।
গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. শহিদুল্লাহ বলেন, বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি কারা অধিদপ্তরে পাঠানো হয়েছে। জেল সুপার ও জেলারকে বরখাস্ত করা হয়েছে। বাকিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইজিপি প্রিজনকে বলা হয়েছে।
অন্যদিকে সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন বলেন, তদন্ত কমিটি যাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছে, ঠিক তাই করা হয়েছে। এই ঘটনায় সংশ্লিষ্টতা থাকায় সিনিয়র জেল সুপার রতনা রায় ও জেলার নূর মোহাম্মদ মৃধা ছাড়াও ডেপুটি জেলার ও দুজন কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছিল। গত ৬ জানুয়ারি তুষার আহমদকে কারাগারে এক নারীর সঙ্গে সময় কাটানোর সুযোগ করে দেয়ার অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে।
সূত্র জানায়, গত বুধবার ৩ ফেব্রুয়ারি তদন্ত কমিটি সুরক্ষা বিভাগের সচিবের কাছে ৪৯ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেন। তাতে ১৮ কর্মকর্তা ও কারারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। তদন্ত কমিটি ১৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা, চাকরিবিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেয়া, বিভাগীয় ব্যবস্থা নেয়া, কেন্দ্রীয় কারাগারের পরিবর্তে জেলা কারাগারে পদায়ন করা, কম গুরুত্বপূর্ণ স্থানে পদায়ন করাসহ ২৫টি সুপারিশ করা হয়েছে।
ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীতে সাংবাদিকদের বলেন, কারাগারে নারীর সঙ্গে সময় কাটানো একটি জঘন্য কাজ। যারা এর সুযোগ করে দিয়েছেন তারাও মারাত্মক অপরাধ করেছেন। আইন অনুযায়ী সকলের উপযুক্ত শাস্তি হবে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন