শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ ‘২০২২ সালে শুরু হবে ট্রেন চলাচল’

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২০২২ সালের ডিসেম্বর মাসে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে ট্রেন চলাচল শুরু হবে। সে লক্ষ্য নিয়ে রেলপথ নির্মাণের কাজ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলের ব্যাপক উন্নয়ন হয়েছে। ২০১১ সালে রেলকে আলাদা মন্ত্রাণালয় করে রেলপথকে সারাদেশে ঢেলে সাজানো হয়। বিএনপি জোট সরকারের আমলে রেল ছিল লোকসান জনক একটি প্রতিষ্ঠান। সে সময় চট্টগ্রাম দোহাজারী রুট সহ অনেক রুটে অধিকাংশ ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, রেলের অনেক কর্মকর্তা কর্মচারীকে হ্যান্ডসেক দিয়ে বাধতামূলক চাকরিচ্যুত করা হয়। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর রেল লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। গত ১২ বছর আগে দেশের যোগাযোগ ও উন্নয়নের ক্ষেত্রে দেশ ছিলো পিছিয়ে। শেখ হাসিনার সরকার এখন তার চেহারা পাল্টে দিয়েছে। হুইপ সামশুল হক চৌধুরীর অনুরোধে পটিয়া চট্টগ্রাম ও চট্টগ্রাম দোহাজারী রুটে এখন ২টি ডেমু ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এগুলোতে মুনাফা অর্জন করলে আরো ১টি ট্রেন বাড়িয়ে দেয়া হবে।
তিনি পটিয়াসহ চট্টগ্রাম দোহাজারী রেল পথের জায়গা উদ্ধার করে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষকে নির্দেশ দেন। গতকাল (শনিবার) বেলা ১টায় পটিয়া রেলষ্টেশন চত্বরে পটিয়া চট্টগ্রাম রেলপথে ডেমু ট্রেন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন। রেলওয়ে পূর্বাঞ্চল চট্টগ্রামের মহাব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপত্বিতে আয়োজিত জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বোয়ালখালী আসনের এমপি মোছলেম উদ্দীন আহমেদ, চন্দনাইশ আসনের এমপি নজরুল ইসলাম চৌধুরী। রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আইয়ুব বাবুল প্রমুখ। জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেন, চট্টগ্রাম-দোহাজারী রুটে বন্ধ হওয়া ট্রেন চালু করার জন্য সাবেক রেলমন্ত্রী মুজিবুল হককে অনুরোধ জানালে তিনি ২০১৭ সালে ২টি ট্রেনের ব্যবস্থা করেন এবং পটিয়ায় এসে উক্ত ট্রেন গুলোর চলাচল কার্যক্রম উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন