বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির কেবলা এখন লন্ডনে

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কেবলা এখন লন্ডনে। বিএনপি নেতাদের নিজস্ব কোনও বক্তব্য নেই। টেমস নদীর পাড় থেকে পাঠানো ফরমায়েশি বার্তা তোতাপাখির মতো পড়েন। যাতে থাকে মিথ্যাচারে ভরা কল্পিত সব অভিযোগ। কিন্তু টেমস নদীর তীর থেকে ঘোষণা দিয়ে পদ্মা-মেঘনা-যমুনায় জোয়ার আনা যাবে না।
গতকাল ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন। এ সময় বিএনপির নয়াপল্টন অফিস গুজবের ফ্যাক্টরি বলে মন্তব্য করে তিনি বলেন, সেই ফ্যাক্টরি থেকে আসা অপপ্রচারের বাণীতে খোদ বিএনপির নেতাদের মধ্যেই অবিশ্বাসের দেয়াল তৈরি করছে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, বিএনপি নেতারা গণমাধ্যমে আন্দোলনের ঢেউ তুললেও তারা রাজপথে নামেন না। নামলেও ফেসবুকে দেওয়ার জন্য ছবি তুলে পালানোর পথ খোঁজেন। তারা আন্দোলনের ডাক দিয়ে জানালা দিয়ে পুলিশের গতিবিধি আর হিন্দি সিনেমা দেখেন। ফলে কর্মীরাও মাঠে নামে না। এমনকি তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য জীবন দেওয়ার শপথ করলেও একদিনও এই দাবিতে অন্তত ৫০০ মানুষ নিয়ে আন্দোলন করতে পারেনি। যেখানে তাদের কেন্দ্রীয় কমিটিই প্রায় ৫০০ সদস্যের ঢাউস আকারের। তবে, অতীতের মতো এবারও আন্দোলনের নামে কোনও অপকর্ম বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না।

কাদের বলেন, পাঁচ শত সদস্যের ঢাউস কমিটি থাকা সত্তে¡ও একটি বড় মিছিল যারা করতে পারে না, তাদের মেরুদন্ডের শক্তি সম্পর্কে জনগণ বুঝতে পেরেছে। তাই নির্বাচনে তাদের ভোট দেয় না। বিএনপির কেবলা এখন লন্ডনে বলে লন্ডনকে খুশি করার জন্যই তারা মিথ্যাচারের প্রতিযোগিতায় নেমেছে।
আন্দোলন নয় বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেয়েছে দাবি করে তিনি বলেন, বিএনপির একাংশ চেয়েছিল খালেদা জিয়া বন্দি থাকুন এবং তারা ওনার চিকিৎসা নিয়ে রাজনীতি করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন