শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫২ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে ঋণ করে বিদেশ যাওয়ার টাকা পরিশোধের জন্য চাপ দেওয়ায় গলা টিপে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপন্ত ব্যক্তি মো. হারুন মিয়া উপজেলার করগ্রাম পশ্চিমপাড়া গ্রামের ওয়াদুদ মন্ডলের ছেলে। রায় ঘোষণার সময় সে পলাতক ছিলো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, দন্ডপ্রাপ্ত হারুনের সাথে রঘুনাথপুর দিঘুলী গ্রামের খলিলুর রহমানের মেয়ে মাহমুদা বেগমের বিয়ে হয়। বিয়ের পর হারুন কাতার যাওয়ার জন্য সিদ্ধান্ত নেন। মাহমুদা ও তার পিতা নানাজনের কাছ থেকে আড়াই লাখ টাকা ঋণ করে হারুনকে কাতার পাঠান। সেখানে চার বছর অতিবাহিত করে দেশে ফিরলে হারুনকে ঋণের টাকা পরিশোধের জন্য তার স্ত্রী চাপ দেন। এতে ক্ষিপ্ত হয়ে ২০১২ সালের ২৫ জুলাই সকালে হারুনের পরিবারের লোকজন মাহমুদাকে মারধর করলে এবং হারুন গলা টিপে ধরলে ঘটনাস্থলেই মাহমুদার মৃত্যু হয়। এরপর হারুন পালিয়ে যান।

তিনি আরো জানান, এ ঘটনায় মাহমুদার বাবা বাদি হয়ে ওই দিনই মাহমুদার স্বামী, ননদ ও শ্বশুর-শাশুড়িকে আসামি করে সরিষাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২১ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে ১৮৬০ এর ৩০২ ধারার অপরাধে পলাতক আসামি হারুনকে যাবজ্জীবন কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। মামলার বাকি আসামিদের বেকসুর খালাস দেন আদালত বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন